AB Bank
ঢাকা শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকার শিকদার ওমেন্স মেডিকেলকে আল্টিমেটাম দিলেন স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০০ পিএম, ২৬ জুন, ২০২৪
ঢাকার শিকদার ওমেন্স মেডিকেলকে আল্টিমেটাম দিলেন স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর শিকদার ওমেন্স মেডিকেল কলেজের অসংগতি দূর ও সঠিক ব্যবস্থাপনা নিশ্চিতের জন্য সাত মাস সময়ের আল্টিমেটাম দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন।

২৬ জুন মেডিকেল কলেজটি হঠাৎ পরিদর্শনে গিয়ে বেশ কিছু অসংগতি দেখে এ কথা বলেন তিনি।

হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করতে রাজধানীর শিকদার ওমেন্স মেডিকেল কলেজ পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোর ব্যবস্থাপনা পর্যবেক্ষণের অংশ হিসেবেই এ পরিদর্শন।

হাসপাতালটির সার্জারি বিভাগসহ কয়েকটি ইউনিট ঘুরে দেখার পাশাপাশি ছাত্রী হোস্টেল, অডিটোরিয়ামসহ বিভিন্ন অবকাঠামোর মানোন্নয়নের জন্য সাত মাসের মধ্যে ঠিক করার আল্টিমেটাম দেন এবং অসঙ্গতি ঠিক করার নির্দেশ দেন তিনি।

এসময় কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন মন্ত্রী। পাঁচ জন অ্যানেস্থিশিয়োলজিস্ট দিয়ে ২৪ ঘণ্টা ৩টি অপারেশন থিয়েটার চালানো নিয়ে প্রশ্ন তোলেন প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

তবে তিনটি অপারেশন থিয়েটারের রোগী সামলাতে পাঁচ জন অ্যানেস্থিশিয়োলজিস্টই যথেষ্ট বলে দাবি কর্তৃপক্ষের।

এর আগে সকালে হাজারীবাগে ‍‍`শহীদ শামসুন নেছা আরজু মনি মা ও শিশু কল্যাণ কেন্দ্র ১০ শয্যা থেতে ৫০ শয্যায় উন্নীতকরণ‍‍` উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী।

এ অনুষ্ঠানে স্বাস্থ্যখাতকে আরও উন্নত করার জন্য যা যা করা প্রয়োজন এবং সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দেয়ার জন্য যথাসম্ভব চেষ্টার কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের আরবান হাসপাতালগুলোতে যদি ব্লাড প্রেশার ও ডায়াবেটিস পরীক্ষা-নীরিক্ষা করার ব্যবস্থা রাখা যায়, তাহলে বড় বড় রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব।

‍‍`শহীদ শামসুননেছা আরজু মনি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের’ জন্য যা যা করা দরকার তা সব করা হবে- এ কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আশ্বাস দেন পর্যায়ক্রমে দেশের সব হাসপাতালে অ্যাম্বুলেন্স ঘাটতিও কমানো হবে।

ডেঙ্গু একটি আতঙ্কের নাম তাই এর চিকিৎসার জন্য দেশের প্রতিটি হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন ও চিকিৎসা ব্যবস্থা রয়েছে। তবুও ডেঙ্গু যেন না নয়, সেজন্য সবাইকে সচেতন হতে হবে বলেও জানান তিনি।

এদিকে একই অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস অতি দ্রুত এ স্বাস্থ্য কেন্দ্রসহ স্বাস্থ্যখাতে পর্যাপ্ত জনবল, প্রয়োজনীয় সরঞ্জাম এবং অ্যাম্বুলেন্সসহ মানস্মমত সেবা দেয়ার জন্য যা যা দরকার, সেসব নিশ্চিত করার জন্য স্বাস্থ্যমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। 

এ অনুষ্ঠানে মেয়র ফজলে নূর তাপস ছাড়াও ঢাকা-১০ এর সংসদ সদস্য ফেরদৌস আহমেদ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/স.ট./ এসএডি

 

Link copied!