AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, ভর্তি রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়ালো


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৮ পিএম, ১০ অক্টোবর, ২০২৪
ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, ভর্তি রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়ালো

রাজধানীসহ সারাদেশে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। দিন দিন খারাপের দিকে যাচ্ছে পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ের মধ্যে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছর এখন পর্যন্ত ৪০ হাজার ৪০৫ জন এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৯৯ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে গত সেপ্টেম্বর মাসেই ৮০ জন মারা গেছেন। এদিকে, চলতি মাসের প্রথম দশদিনেই ৩৬ জন মারা গেলেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২৪৬ জন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর বাইরে (সিটি করপোরেশন বাদে) ঢাকা বিভাগে ১৬৩ জন, বরিশাল বিভাগে ৬২ জন, ময়মনসিংহ বিভাগে ২৯, রাজশাহী বিভাগে ২৭ জন, খুলনা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ২২ জন ও রংপুর বিভাগে ৭ জন ভর্তি হয়েছেন। তাছাড়া, বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৩৪৯৫ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন।

এদিকে, চলতি বছর ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। ডেঙ্গুতে এই সিটি করপোরেশনে ৮৭৭৩ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন সর্বোচ্চ ১০৬ জন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!