AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়েলমি সি৬৩: বর্ষায় স্মার্টফোন ব্যবহারে থাকুন চিন্তামুক্ত


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৮:০৬ পিএম, ১৪ জুলাই, ২০২৪
রিয়েলমি সি৬৩: বর্ষায় স্মার্টফোন ব্যবহারে থাকুন চিন্তামুক্ত

শহরের মলিনতাকে ধুয়ে মুছে প্রকৃতির অপরূপ সবুজতাকে ফুটিয়ে তুলতে আগমন ঘটে বর্ষাকালের। রংতুলির একেকটি আঁচড়ে একজন দক্ষ চিত্রশিল্পী যেমন তার চিত্রকর্মকে ফুটিয়ে তোলেন, বৃষ্টির প্রতিটি ফোঁটা তেমনি প্রকৃতির আসল সৌন্দর্য্য মেলে ধরে। তপ্ত রোদ থেকে বাঁচার আকুতি পূরণ করতে বৃষ্টির নরম ও ধীর লয়ের শব্দ মানুষের মনে তৈরি করে এক দারুণ জাদুর আবেশ। বৃষ্টির প্রতিটি ফোঁটা আমাদের এমন সতেজ অনুভূতিতে নিমগ্ন করে, যা অন্য কোনো ঋতু পারে না। বৃষ্টির রিমঝিম শব্দ আমাদের করে তোলে নস্টালজিক, খুলে দেয় আশীর্বাদের এক প্রবেশদ্বার।

বৃষ্টির সৌন্দর্য্যটাই এমন, যা অগ্রাহ্য করা যায় না। এর স্পর্শ প্রকৃতির অধরা মেজাজের ইঙ্গিত দেয়। এই বৃষ্টি আমাদের আনন্দ ও অসুবিধার মধ্যে সূক্ষ্ম ভারসাম্যের সঙ্গে খাপ খাইয়ে নিতে এবং আমাদের নিত্যদিনকার জীবনযাপনের সঙ্গে সাদৃশ্য খুঁজে পেতে আহ্বান জানায়। তবে হঠাৎ বৃষ্টির মধ্যে পড়লে আপনার কী ধরনের সমস্যা হতে পারে, যদি আপনাকে বৃষ্টির হাত থেকে বাঁচানোর জন্য একটি ছাতাও না থাকে। আপনি তো পুরো ভিজে চুপচুপে হবেনই। তবে সাবধান, আপনার ব্যবহৃত ফোনটি পানিরোধক তো? একটি দীর্ঘস্থায়ী, নির্ভরযোগ্য স্মার্টফোন না থাকলে কিন্তু এই পরিস্থিতিতে আপনার ফোনের সঙ্গে ঘটে যেতে পারে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা।

বর্তমান তীব্র প্রতিযোগিতাপূর্ণ মিড-রেঞ্জের স্মার্টফোনের বাজারে, আলাদা ব্র্যান্ড হিসেবে রিয়েলমি নিজেকে বেশ ভালোভাবে উপস্থাপন করতে পেরেছে। কেননা রিয়েলমি’র স্মার্টফোনগুলোতে এমন সব প্রিমিয়াম ফিচার থাকে, যা সাধারণত ফ্ল্যাগশিপ ফোনগুলোতে ব্যবহার করা হয়। রিয়েলমি’র সি সিরিজের নতুন সংযোজন রিয়েলমি সি৬৩ স্মার্টফোনটিও এর ব্যতিক্রম নয়। লাক্সারি, স্পিড, ইন্টেলিজেন্স- কী নেই এই ফোনে! এসব দারুণ ফিচারসমৃদ্ধ ফোনটি বৃষ্টিস্নাত আর্দ্র দিনে ব্যবহারের জন্য একদম উপযুক্ত। অসাধারণ দীর্ঘস্থায়িত্ব আর অনন্য ডিজাইন রিয়েলমি সি৬৩ ডিভাইসকে ভেজা ও আর্দ্র পরিস্থিতিতেও টিকে থাকতে সহায়তা করে, যা একটি নির্ভরযোগ্য পারফরম্যান্স ও দারুণ কোয়ালিটির নিশ্চয়তা দেয়।

ফোনটির ব্যাক কাভারে রয়েছে প্রিমিয়াম ভেগান লেদার। ভারী লিচুর প্যাটার্নে ডিজাইন করা এই ব্যাক কাভারটির কারণে ফোনটি হাতে নিলে এক ধরনের আরামদায়ক মসৃণ অনুভূতি পাওয়া যায়। এই কাভারটি শুধু দেখতেই সুন্দর না, এটি খুবই দীর্ঘস্থায়ী এবং কোলা বা কমলার জুসের মতো পানীয় পড়লেও সেটি দাগ প্রতিরোধ করে। এছাড়া, এর অসাধারণ দাগ প্রতিরোধী সক্ষমতা ফোনের ব্যবহারকারীকে আরও আত্মবিশ্বাসের সঙ্গে ফোন ব্যবহারের সুবিধা দেয়। এর বাইরেও, যে কোনো পরিস্থিতিতে পানি-প্রতিরোধী ফোনের আইপি৫৪ রেটিং ফোন ইউজের ক্ষেত্রে ব্যবহারকারীকে দেয় বাড়তি আত্মাবিশ্বাস। সবমিলিয়ে, এই ডিভাইসটি বর্ষার দিনের মতো যে কোনো আর্দ্র আবহাওয়ায় ব্যবহারের জন্য একেবারে উপযুক্ত।

ফোন ব্যবহারে বর্ষাকাল এখন আর কোনো বাধা নয়। রিয়েলমি সি৬৩ এর রয়েছে রেইনওয়াটার স্মার্ট টাচ এর মতো দারুণ প্রযুক্তি, যা অনেক দামী ফোনেও সহজে দেখা যায় না। এই ফিচারের মাধ্যমে আর্দ্র পরিবেশেও ফোন ব্যবহার করা সম্ভব। কোনো ঝামেলা ছাড়াই বৃষ্টির মধ্যে হাঁটার সময় কিংবা ভেজা হাতে ফোন নিয়ে আপনার মেসেজ চেক করা বা অ্যাপ চালানোর কথা এখন আপনি সহজেই ভাবতে পারেন। পানির সংস্পর্শে থাকলেও রেইনওয়াটার স্মার্ট টাচ ফিচার সমৃদ্ধ রিয়েলমি সি৬৩ নিয়ে থাকুন নিশ্চিন্ত।

যে কোনো আবহাওয়ায় খাপ খাইয়ে নিতে ডিজাইন করা হয়েছে রিয়েলমি সি৬৩ ডিভাইসটিকে। খুবই কম সময়ের মধ্যে চার্জিংয়ের নিশ্চয়তা দিচ্ছে ফোনটির ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সক্ষমতা। ‍মাত্র তিন মিনিটের চার্জেই এক ঘণ্টা ভিডিও দেখার অভিজ্ঞতা পেতে পারেন গ্রাহকরা। বজ্রপাত বা বিদ্যুৎ বিভ্রাটের সময়ও ফোনটির দীর্ঘস্থায়িত্ব আর ফাস্ট চার্জিং এটিকে আপনার যোগ্য সঙ্গী করে তোলে। ঝড় হোক বা মেঘলা দিন, রিয়েলমি সি৬৩ এর নির্ভরযোগ্যতা রয়েছে আপনার নিত্যসঙ্গী হিসেবে।

দীর্ঘস্থায়িত্ব আর ব্যাটারি দিয়েই রিয়েলমি সি৬৩ বাজিমাত করেনি; মিড-রেঞ্জের প্রাইস সেগমেন্টের ফোনে ফ্ল্যাগশিপ লেভেলের এআই ফিচারও রয়েছে এতে। আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে এতে রয়েছে এয়ার জেশ্চার, যা বিশেষ করে ফোন ব্যবহারকারীর হাত ব্যস্ত কিংবা ভেজা থাকলে খুব কাজে দেয়। স্ক্রিন হাত দিয়ে ধরা ছাড়াই স্যোশাল মিডিয়া ব্রাউজ করা কিংবা ফোন নিয়ন্ত্রণ করা এখন আপনার জন্য খুবই সহজ। বর্ষায় আপনার নিত্যদিনকার কাজ সারতে যা একদম উপযুক্ত।

এই যে নিতান্ত প্রয়োজনীয় মুহুর্তে আপনাকে নিজের ফোনের ব্যাটারি নিয়ে দুশ্চিন্তা করতে হচ্ছে না, এরচেয়ে দারুণ বিষয় আর কী হতে পারে? টিইউভি রেইনল্যান্ড সেফ ফাস্ট-চার্জ সিস্টেম সার্টিফিকেশন এর মাধ্যমে শুধু স্পিড নয়, বরং নিরাপত্তা ও নির্ভরযোগ্যতার প্রতিশ্রুতিও দেয় রিয়েলমি সি৬৩। এই সার্টিফিকেশনের কারণে আপনি এটা ভেবে নিরাপদ বোধ করবেন যে, আপনার ফোন দ্রুত চার্জিংয়ে সক্ষম, যা যে কোনো পরিস্থিতিতে একটি সত্যিকারের রক্ষাকর্তা হিসেবে ভূমিকা রাখবে।

লেদার ব্লু ও জেড গ্রিন- এই দুটি স্টাইলিশ রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৩। ফোনপ্রেমীরা নিকটস্থ রিয়েলমি আউটলেট থেকে নতুন এই ফোনটি সংগ্রহ করতে পারেন। রিয়েলমি সি৬৩ এর ৬জিবি + ১২৮জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ১৬,৯৯৯ টাকায় এবং ৮জিবি + ১২৮জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ১৮,৯৯৯ টাকায়।

একুশে সংবাদ/ এস কে

Link copied!