AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোবাইল ইন্টারনেট ডাউন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১১:৩৪ এএম, ১৮ জুলাই, ২০২৪
মোবাইল ইন্টারনেট ডাউন

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মোবাইল ডাটা ব্যবহার করা যাচ্ছে না। তবে ব্রডব্যান্ড লাইন ব্যবহার করে ঠিকই ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে।

চলমান কোটা আন্দোলনের মধ্যে গত মঙ্গলবার রাত থেকে এ সমস্যা শুরু হয়। আজ বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত মোবাইল ডাটা দিয়ে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না।

জানা যায়, রাজধানী ঢাকার ধানমন্ডি, নীলক্ষেত, পলাশী, সায়েন্সল্যাব, গ্রিনরোড, যাত্রাবাড়ী এবং পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ, টঙ্গী এবং গাজীপুর সিটির বিভিন্ন এলাকায়ও মোবাইল ডাটা দিয়ে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না। একইসঙ্গে দেশের বিভিন্ন জায়গায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক এলাকাগুলোতে একই অবস্থার।

ইন্টারনেট ব্যবহারকারিরা বলছেন, গত মঙ্গলবার মধ্যরাত থেকেই এমন অবস্থা শুরু হয়েছে। তবে গতকাল বুধবার দুপুর পর্যন্ত মোবাইল ডাটা কিছুটা কাজ করলেও এরপর থেকে একেবারেই ব্যবহার করা যাচ্ছে না। ডাটা চালু করার পর ফোরজি সাইন এলেও ইন্টারনেট কাজ করছে না। পর্যাপ্ত ডাটা থাকার পরও অনলাইনে কোনো কিছুই করা যাচ্ছে না। গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটকের সিম ব্যবহারকারী সবার একই অবস্থা। তবে স্বাভাবিক রয়েছে ব্রডব্যান্ড লাইন।

তবে এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কিংবা মোবাইল অপারেটর কোম্পানিগুলোর পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!