AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপের কল করার ক্ষেত্রে সুরক্ষা দেবে নতুন ফিচার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৩০ এএম, ১৯ অক্টোবর, ২০২৩
হোয়াটসঅ্যাপের কল করার ক্ষেত্রে সুরক্ষা দেবে নতুন ফিচার

ব্যবহারকারীদের আরও সুযোগ সুবিধা দেওয়ার পাশাপাশি নিরাপত্তা এবং গোপনীয়তা নিশ্চিতে বিভিন্ন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় বার্তা আদান–প্রদানের জনপ্রিয় মাধ্যমটি আনছে একের পর এক নতুন ফিচার।

প্রযুক্তি বিষযক একটি ওয়েবসাইট সূত্রের খবর, বর্তমানে হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীর গোপনীয়তায় আরও একটি সুরক্ষা বলয় তৈরি করতে পারবে। বিশেষ করে হোয়াটসঅ্যাপের কল করার ক্ষেত্রে সুরক্ষা দেবে এই ফিচার।

নতুন ফিচারের নাম প্রটেক্ট আইপি এড্রেস ইন কলস। সম্প্রতি এর একটি টগল তৈরি হয়েছে হোয়াটসঅ্যাপে। এটির কাজ হলো কোনো সন্দেহভাজনকে ব্যবহারকারীর অবস্থান বা ফোনে আড়িপাততে না দেওয়া। ডব্লিউএ বিটাইনফো অনুযায়ী, এই সুবিধা এখন পাচ্ছেন কেবল অ্যান্ড্রয়েড ও আইওএস- এর সবশেষ বিটা ভার্সন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীর তথ্য ফাঁস হওয়ার ঝুঁকি থাকবে না এই ফিচারে। তবে কলের গুণমান কিছুটা ক্ষুণ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাইভেসি বিভাগের প্রবেম করে এই নতুন বিভাগটি খুঁজে পাওয়া যেতে পারে। নতুন ফিচার সক্রিয় করা থাকলে হোয়াটসঅ্যাপের সমস্ত কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। অর্থাৎ কোনো তৃতীয় পক্ষ, এমনকি হোয়াটসঅ্যাপও শুনতে পাবে না।

এই মুহূর্তে কিছু নির্বাচিত ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপে প্রটেক্ট আইপি এড্রেস ইন কলস ফিচারটি দেখা যাচ্ছে। শিগগিরই সকল ব্যবহারকারীর জন্য এই ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। তবে ঠিক কবে থেকে এই ফিচার ব্যবহার করতে পারবেন সবাই তা এখনও জানা যায়নি।


একুশে সংবাদ/এসআর

Link copied!