AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হ্যাক হওয়া ইনস্টাগ্রাম আইডি ফিরে পাওয়ার উপায়


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১২:২৮ পিএম, ২৭ অক্টোবর, ২০২৩
হ্যাক হওয়া ইনস্টাগ্রাম আইডি ফিরে পাওয়ার উপায়

ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের জনপ্রিয়তা এখন তুঙ্গে। ব্যবহারকারীর সংখ্যাও দিন দিন যেমন বাড়ছে, তেমনি সাইবার অপরাধও ঘটছে এখন চোখে পড়ার মতো। প্রায়ই অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাচ্ছে। তবে এখন অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলে আর চিন্তার কোনো কারণ নেই। সেই অ্যাকাউন্ট আবার ফিরে পাওয়ার একটি সহজ পন্থা নিয়ে হাজির হয়েছে ইনস্টাগ্রাম।

 

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যদি হ্যাক হয়ে যায়, তাহলে খুব সহজেই তা রিট্রিভও করতে পারবেন। এজন্য আপনাকে ফোন বা ডেস্কটপ থেকে ব্রাউজার খুলে Instagram.com/hacked টাইপ করতে হবে। সেই ব্রাউজার থেকে সরাসরি আপনার হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রিট্রিভ করবে সংস্থা। একটি ব্লগপোস্টে এমনটাই জানিয়েছে ইনস্টাগ্রাম।


হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পুনরুদ্ধার করবেন যেভাবে-


আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে যদি কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে মোবাইল ফোন বা ডেস্কটপ থেকে Instagram.com/hacked- যান।


এখানে আপনাকে একাধিক অপশন দেখানো হবে। যদি মনে হয় অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেছে, তাহলে সেই অপশন বেছে নিন।


এছাড়াও আপনি ফরগট ইওর পাসওয়ার্ড, লস্ট অ্যাক্সেস টু টু ফ্যাক্টর অথেন্টিকেশন বা ইওর অ্যাকাউন্ট হ্যাজ বিন ডিসেবলড এই সব অপশনগুলোর যে কোনো একটি বেছে নিতে পারেন।


আপনার অ্যাকাউন্টে কী সমস্যা হচ্ছে, সেই অপশনটা বেছে নিলে তারপর থেকে ধাপে ধাপে পদ্ধতিগুলো অনুসরণ করে নিলেই আপনার হ্যাক হওয়া অ্যাকাউন্ট আবারও ব্যবহারযোগ্য হয়ে উঠবে।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!