AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে ছিনতাই হওয়া আইফোন ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩০ পিএম, ১ জুলাই, ২০২৪
ভারতে ছিনতাই হওয়া আইফোন ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার

প্রতীকী ফোন

ভারতের কলকাতায় ছিনতাই হওয়া একটি আইফোন ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের শাহাজাহানপুর থানার এসআই মিলটন কুমার দেব দাস এ ফোনটি উদ্ধার করেন।

শাহজাহানপুর থানা পুলিশ জানিয়েছে, ২০২৩ সালের ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকা থেকে হারিয়ে যায় মৌটুসী গাঙ্গুলির ব্যবহৃত আইফোন-১৩। কলকাতা পুলিশের দক্ষিণ পূর্ব বিভাগের অন্তর্গত বেনিয়াপুকুর থানায় মৌটুসী গাঙ্গুলির হয়ে একটি জিডি করেন তার মেয়ে অস্মিতা গাঙ্গুলী।

পরবর্তীতে জিডির বাদী ভারত বসেই আইফোনের বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে জানতে পারেন, তার মোবাইলের বর্তমান লোকেশন বাংলাদেশ। সেই সময় তিনি হন্যে হয়ে খোঁজ করতে থাকেন কীভাবে তার মায়ের মোবাইলটি উদ্ধার করা যায়।

ইন্টারনেট ঘাটাঘাটি করে খুঁজতে থাকেন উপায়। একপর্যায়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারেন বাংলাদেশ পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশের শাহজাহানপুর থানায় কর্মরত এসআই মিলটন কুমার দেব দাস হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধারে অত্যন্ত দক্ষ এবং তার কর্মদক্ষতায় এই পর্যন্ত অগণিত হারানো মোবাইল উদ্ধার হয়েছে।

তখন তিনি কলকাতা পুলিশের পরামর্শে কলকাতায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন-এ তার জিডির একটি কপি জমা দেন। পরবর্তীতে তিনি ইন্টারনেটের মাধ্যমে শাহজাহানপুর থানার এসআই মিলটন কুমার দেব দাস’র মোবাইল নম্বর সংগ্রহ করে হোয়াটসএপের মাধ্যমে তাকে বাংলাদেশ হাইকমিশনের রিসিভড তার জিডির একটি সফটকপি প্রেরণ করেন এবং তাকে বিস্তারিত জানিয়ে মোবাইলটি উদ্ধার করে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

এক বছর পর গত ৩০ জুন ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থেকে উদ্ধার করা হয় ভারত থেকে হারিয়ে যাওয়া অস্মিতা গাঙ্গুলীর মায়ের মোবাইল ফোন। তবে ভারত থেকে হারিয়ে যাওয়া আইফোন ১৩ মোবাইল ফোনটি বাংলাদেশে কীভাবে এলো, এ তথ্য উদ্ধারে তদন্ত অব্যাহত রেখেছে পুলিশ।
এর আগে ধানমন্ডির ৮ নম্বর রোডে দিনাজপুরের ডেপুটি জেলার ফেরদৌস মিয়ার মোবাইল ফোন ভারতের গুজরাট রাজ্য থেকে উদ্ধার করা হয়েছিল।

একুশে সংবাদ/কা.ক./ এসএডি

 

Link copied!