AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্যামসাং আনছে জেড সিরিজের নতুন স্মার্টফোন, থাকছে আকর্ষণীয় ফিচার


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:৩৪ পিএম, ১১ জুলাই, ২০২৪
স্যামসাং আনছে জেড সিরিজের নতুন স্মার্টফোন, থাকছে আকর্ষণীয় ফিচার

নতুন গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স এবং গ্যালাক্সি জেড ফ্লিপ সিক্স স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং। গ্যালাক্সি ফোল্ডেবল স্মার্টফোনে থাকছে গ্যালাক্সির এআই ফিচার। ডিজাইন, হার্ডওয়্যার এবং অন্যান্য উপাদানেও বেশ কিছু বদল করা হয়েছে। ফোল্ডেবল ফোন কেনার সময় গ্রাহক যা যা খোঁজেন, সেভাবেই স্মার্টফোনকে সাজিয়ে তুলেছে স্যামসাং।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স এবং গ্যালাক্সি জেড ফ্লিপ সিক্স এর দাম: ভারতে গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স এর ২৫৬ জিবি বেস ভেরিয়েন্টের দাম ১ লাখ ৬৪ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। যেখানে ৫১২ জিবি এবং ১টিবি মডেলের দাম যথাক্রমে ১ লাখ ৭৬ হাজার ৯৯৯ এবং ২ লাখ ৯৯৯ টাকা। অন্য দিকে, ভারতে  গ্যালাক্সি জেড ফ্লিপ সিক্স-এর ২৫৬ জিবি মডেলের দাম ১ লাখ ৯ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। ১০ জুলাই থেকে শুরু হয়েছে প্রি অর্ডার। ২৪ জুলাই থেকে বিক্রি শুরু হবে।

গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স-এর ফিচার: এটিতে রয়েছে 120Hz রিফ্রেশ রেট সহ 7.6 ইঞ্চির ডায়নামিক AMOLED 2X মেন ডিসপ্লে দেওয়া হয়েছে। বাইরের স্ক্রিনে থাকছে 6.3 ইঞ্চির HD+ রেজোলিউশনের ডায়নামিক AMOLED 2X প্যানেল। 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করার জন্য কভার স্ক্রিন আপগ্রেড করেছে Samsung।

নতুন ফোল্ডেবলগুলি Snapdragon 8 Gen 3 চিপসেটে চলবে যাতে গ্রাহক 12GB পর্যন্ত RAM এবং 1TB স্টোরেজ পাচ্ছেন৷ Fold 6-এর ওজন আগের মডেলগুলোর তুলনায় 239 গ্রাম কমেছে। যা এটাকে OnePlus Open এবং Vivo X Fold 3 Pro-এর ওজনের কাছাকাছি নিয়ে এসেছে।

থাকছে উন্নত ক্যামেরাও। Galaxy Z Fold 6-এ দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম, যার মধ্যে একটি 12MP আল্ট্রা-ওয়াইড সেন্সর, OIS সহ একটি 50MP ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং OIS এর সঙ্গে একটি 10MP টেলিফটো লেন্সও রয়েছে৷ পাশাপাশি 10MP সেলফি ক্যামেরা এবং একটি সেকেন্ডারি 4MP আন্ডার-ডিসপ্লে শ্যুটারও রয়েছে।

Z Flip 6-এর ফিচার: Galaxy Z Flip 6 ফোনে 6.7 ইঞ্চির ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে দেওয়া হয়েছে। কভার স্ক্রীন সুপার AMOLED প্যানেল সহ 3.4-ইঞ্চির। তবে শুধুমাত্র 60Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। ওজন ১৮৭ গ্রাম। থাকছে 12GB পর্যন্ত র‍্যাম। ইউজার এটি 256GB বা 512GB স্টোরেজ মডেলের সঙ্গে পাবেন। Galaxy Z Flip 6-এ ডুয়াল ক্যামেরা সিস্টেম দেওয়া হয়েছে যাতে রয়েছে 12MP আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং OIS সহ একটি 50MP ওয়াইড-এঙ্গেল সেন্সর।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!