AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কারা হোয়াটসঅ্যাপে ভেরিফায়েড ব্যাজ পাবে জেনে নিন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৩:৫৩ পিএম, ১৪ জুলাই, ২০২৪
কারা হোয়াটসঅ্যাপে ভেরিফায়েড ব্যাজ পাবে জেনে নিন

হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে মেসেজিং করার জন্য সেরা অ্যাপ্লিকেশন। এই মেসেজিং অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্মটি শুধুমাত্র যোগাযোগের জন্য নয়, ব্যবসা, মিটিং সমস্ত কিছুর সঙ্গে ইন্টারঅ্যাক্ট করার ক্ষেত্রে এই মেটা-মালিকানাধীন সবচেয়ে পছন্দের অ্যাপ্লিকেশন।

পোশাকের ব্র্যান্ড, ফুড বিজনেস বা অটোমোবাইল কোম্পানিসহ যে কোনও কোম্পানি এই অ্যাপে ব্যবসা সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে এবং সমস্যার সমাধান করতে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি তাদের গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করে।

এই ব্যবসাগুলিকে আলাদা করে দেখানোর জন্য এবং এগুলির গুণমান নিশ্চিত করার জন্য, টেক জায়ান্টটি অথেনটিক চ্যানেলগুলির নামের পাশে একটি সবুজ চেকমার্ক চালু করেছে যাতে ব্যবহারকারীরা তাদের সনাক্ত করতে পারেন।

WABetaInfo-এর একটি সাম্প্রতিক রিপোর্টে, WhatsApp Android 2.23.20.18 আপডেটের জন্য হোয়াটসঅ্যাপ একটি ভিন্ন চেকমার্ক দিয়ে প্রতিস্থাপন করার পরিকল্পনা করেছে।

ওই রিপোর্টে বলা হয়েছে যে, শেয়ার করা এই স্ক্রিনশটের মেটা-মালিকানাধীন অ্যাপটি অথেনটিকেট চ্যানেল এবং ব্যবসার জন্য একটি নীল চেকমার্ক দিয়ে সবুজ আইডেন্টিটি ব্যাজ প্রতিস্থাপন করার কাজ করছে।

এটি ছাড়াও, প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, টেক জায়ান্ট সমস্ত মেটা প্ল্যাটফর্ম জুড়ে আইডেন্টিটি ব্যাজগুলিকে সামঞ্জস্যপূর্ণ করার চেষ্টা চালাচ্ছে।

বর্তমানে, হোয়াটসঅ্যাপ এই ফিচারটি সর্বজনীন ভাবে পরীক্ষা করছে তাই কিছু বিটা ব্যবহারকারী নতুন আপডেটটি দেখতে পাবেন।

টিপস্টারের স্ক্রিনশট অনুসারে, হোয়াটসঅ্যাপ আইকনটিকে মেটার ব্র্যান্ডিংয়ের সঙ্গে সামঞ্জস্য করা অন্যান্য মেটা প্ল্যাটফর্ম জুড়ে এদের এক তালিকায় নিয়ে আসা হবে।

এটি লক্ষ্যণীয় যে, নতুন নীল চেকমার্ক এখনও ব্যবহার করা হচ্ছে। অথেনটিক চ্যানেল এবং ব্যবসার জন্য নীল চেকমার্কের পরিবর্তনের অন্যতম লক্ষ্য হল ব্যবহারকারীদের বিশ্বাস বাড়ানো এবং অনলাইন জালিয়াতির ঝুঁকি কমানো।

এখনও পর্যন্ত, এই নতুন ফিচারটি কিছু সংখ্যক বিটা ব্যবহারকারীদের জন্যই উপলব্ধ করা হয়েছে যাঁরা Google Play Store থেকে Android-এর জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটা ইনস্টল করেছেন। তবে আনন্দের বিষয় হল এটি শীঘ্রই আগামী সপ্তাহেই অন্যান্য ব্যবহারকারীদের কাছে রোল আউট করা হবে।

 

একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা

Link copied!