AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপে গোপনীয় ছবির স্ক্রিনশট নেয়া যাবে না


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৫:০৪ পিএম, ১৪ আগস্ট, ২০২৪
হোয়াটসঅ্যাপে গোপনীয় ছবির স্ক্রিনশট নেয়া যাবে না

হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গোপনীয় ছবি শেয়ার করার সময় ছবি বা তথ্য ফাঁস হওয়ার আশঙ্কা থাকে। তবে হোয়াটসঅ্যাপে একটু ট্রিকট খাটালেই এই আশঙ্কা থেকে মুক্তি পাওয়া সম্ভব। সেক্ষেত্রে ব্যবহার করতে হবে ‘ভিউ ওয়ান ফিচার’।

ব্যবহারকারীরা নিজেদের প্রাইভেসি বজায় রাখতে পারবেন এই ফিচারের মাধ্যমে। কোনো গোপন ছবি পাঠানোর আগে যদি কেউ এই ফিচার অন করে রাখে তাহলে যাকে ছবিটি পাঠানো হবে সে কেবল একবার এই ছবি দেখতে পারবেন।

‘ভিউ ওয়ান ফিচার’ চালু করতে প্রথমে হোয়াটসঅ্যাপে যান। সেখানে গিয়ে আপনি যাকে ছবি পাঠাতে চান তার চ্যাট পেজে আসুন। এবার অ্যাটাচমেন্ট আইকনে ট্যাপ করুন এবং গ্যালারিতে যান। তারপর ফোল্ডার থেকে যে ছবি পাঠাতে চান সেগুলো নির্বাচন করুন।

ছবি পাঠানোর আগে আপনাকে ‘অ্যাড এ ক্যাপশন’-এর ডান পাশে ‘ওয়ানস’-এ ক্লিক করতে হবে। ওয়ানসে ক্লিক করার পর স্ক্রিনে একটি পপ আপ দেখা যাবে। যাতে লেখা থাকবে ‘ফটো সেট টু ইউ ওয়ানস’। এবার আপনি ডান পাশের সবুজ অ্যারোটিতে ট্যাপ করে ছবিটি পাঠিয়ে দিতে পারেন।

ছবিটি একবার দেখার পর আর দেখতে পারবেন না। এছাড়াও ছবি শেয়ারের পর আপনি চাইলে সেটি নিজেও আর দেখতে পারবেন না। পাশাপাশি ছবি পাঠানোর পর অন্য ব্যবহারকারীর চ্যাট পেজেও এই ছবি আর খোলা যাবে না।

যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সঙ্গে ছবিটি শেয়ার করা হবে তিনি কোনো তৃতীয় ব্যক্তিকে সেটি ফরোয়ার্ড করতেও পারবেন না, ছবির স্ক্রিনশট নিতেও পারবেন না। আসলে এই ফিচারের সাথে ছবি খোলার সঙ্গে সঙ্গে স্ক্রিন লক হয়ে যায়। স্ক্রিন লক হয়ে যাওয়া মানে এই ছবি কোনোভাবেই ফাঁস করা যাবে না।

একুশে সংবাদ/ এস কে

Link copied!