AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিরক্তিকর নোটিফিকেশন থেকে রেহাই দেবে গুগল ক্রোম


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:৩৪ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
বিরক্তিকর নোটিফিকেশন থেকে রেহাই দেবে গুগল ক্রোম

ইন্টারনেট ব্রাউজিংয়ের সময় প্রায়ই অযাচিত ওয়েবসাইটের নোটিফিকেশন আসে। এবার সহজেই মিলবে মুক্তি। গুগল ক্রোমের নতুন সেফটি ফিচার বিরক্তিকর সব নোটিফিকেশন থেকে অব্যাহতি দেবে।

গুগল ক্রোমের সেফটি ফিচারের এই নতুন বন্দোবস্তের সাহায্যে পাস্কি ওয়েবসাইট নোটিফিকেশন বাতিল করে দিতে পারবেন ব্যবহারকারীরা। গুগল পিক্সেলসে ইতোমধ্যেই তা চলে এসেছে। এবার অ্যানড্রয়েড ডিভাইসগুলোতেও তা আসতে শুরু করেছে। থাকছে একটি আনসাবস্ক্রাইব বাটন। সেখানে ক্লিক করে দিলেই রেহাই পাবেন এসব নোটিফিকেশন থেকে।

হরস্কোপ কিংবা ওয়্যার্ড ফ্যাক্টস জাতীয় ওয়েবসাইটে যদি আগ্রহ না থাকে সহজেই মিলবে রেহাই। যদিও একটি আনডু বাটনও থাকবে। ভুল করে আঙুল লেগে আনসাবস্ক্রাইব হয়ে গেলেও তা ফিরিয়ে নেয়া যাবে।

এরই পাশাপাশি একটি আপডেটেড সেফটি চেকও ব্যাকগ্রাউন্ডে চলছে। যা স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেই সব ওয়েবসাইটকে আটকে দেবে, যেগুলোতে আপনি দীর্ঘদিন ঢোকেননি। অথবা যে ওয়েবসাইটগুলো বিপজ্জনক। আর এসবই আপনি সামারি প্যানেল থেকে পেয়ে যাবেন। তাছাড়া সফটওয়্যার আপডেট কিংবা পাসওয়ার্ড চুরির আশঙ্কার মতো সংকেতও সেখানেই থাকবে। এমনকি চাইলে সেফ ব্রাউজিংও অন করে রাখা যাবে।

এছাড়াও ক্রোম এখন আপনাকে আপনার মাইক, ক্যামেরা ও অন্যান্য পারমিশনের ক্ষেত্রে ওয়ান টাইম অ্যাকসেস দিতে পারবে কোনো ওয়েবসাইটকে। ফলে আপনি একবার সেখানে ঢুকে নিজের কাজ সেরে ফেললে দ্বিতীয়বার আর সেই ওয়েবসাইট আপনার ক্যামেরা ইত্যাদির নিয়ন্ত্রণ পাবে না।
 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!