AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইনস্টাগ্রামের মতো ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০২:৩৩ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
ইনস্টাগ্রামের মতো ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপও ইনস্টাগ্রামের মতো ফিচার যুক্ত হচ্ছে। এখর থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ফেসবুক-ইনস্টাগ্রামের স্টোরিতে যেমন অন্যদের ট্যাগ করেন, এখানেও সেটি পারবেন। শিগগিরই অ্যানড্রয়েড ভার্সনে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হবে।

জানা গেছে, আগামী দিনে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে অন্য ব্যবহারকারীদের মেনশন করতে পারবেন। ফেসবুকের স্টোরি কিংবা ইনস্টাগ্রামের স্টোরিতে অন্য ব্যবহারকারীকে ট্যাগ করা যায়। হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে এমনই একটি ফিচারই এবার চালু হতে চলেছে।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের নাম ‘মেনশন’। এক্ষেত্রে ব্যবহার করা হবে ‘@’ চিহ্ন। অর্থাৎ যেভাবে ফেসবুক স্টোরি কিংবা ইনস্টাগ্রাম স্টোরিতে ব্যবহারকারীদের ট্যাগ করা হয় তেমনভাবেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও পছন্দের ব্যবহারকারীকে আপনি ‘@’ চিহ্ন দিয়েই মেনশন বা ট্যাগ করতে পারবেন।

তবে পুরো বিষয়টায় থাকবে গোপনীয়তা। অর্থাৎ যিনি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দিচ্ছেন এবং যাকে মেনশন করছেন, শুধু তারা দুজনই জানতে পারবেন। আপাতত এই ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে কবে এই ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু হবে তা জানা যায়নি এখনো।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর একটি পোস্টে জানা গেছে, হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৪.২০.৩ আপডেটে এই ফিচার দেখা গেছে। সব ব্যবহারকারীরা এই ফিচার এখন দেখতে পাবেন না বা এর সুবিধা পাবেন না।

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!