AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০২:০৯ পিএম, ১২ অক্টোবর, ২০২৪
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের ভিডিও কলে এআর ফিল্টার যোগ করতে যাচ্ছে মেটা। শুধু তাই নয়, গুগল মিট বা জুমের মতো চটজলদি ভিডিও বা ভয়েস কলের লিংক শেয়ার করার ফিচারও আনতে যাচ্ছে প্ল্যাটফর্মটি।

ভিডিও আর ভয়েস কলের লিঙ্ক অন্য ইউজারের সঙ্গে বা কোনো গ্রুপে শেয়ার করার সুবিধা কিন্তু বর্তমানে আছেই হোয়াটসঅ্যাপে। তারপরেও নতুন করে বিষয়টা আপগ্রেড করা হচ্ছে, কারণ এখন যে পদ্ধতির জন্য পেরোতে হয় বেশ কয়েকটা ধাপ।

জানা যাচ্ছে, তার বদলে এই সুবিধা এবার এনে দেওয়া হবে অ্যাটাচমেন্ট বার-এ। তাতে ইউজারের এক দিকে যেমন সুবিধা হবে, অন্য দিকে তেমনই সময়ও বাঁচবে।

সবার প্রথমে যাকে কল করা দরকার, সেই ইউজারের কনট্রাক্টে গিয়ে চ্যাট উইন্ডো ওপেন করতে হবে। গ্রুপ হলে ওপেন করতে হবে তার চ্যাট উইন্ডো। এবার কল আইকনে ক্লিক করতে হবে। নিচে পাওয়া যাবে ক্রিয়েট কল লিঙ্ক। এবার বেছে নিতে হবে কল টাইপ, প্লাস বাটনে ক্লিক করে।

ভিডিও না ভয়েস কল, তা বেছে নেওয়ার পরে নিচে সবুজ কল লিংক এসে যাবে। এবার সেটা অন্য ইউজার বা গ্রুপে শেয়ার করলেই হলো। শুধু মনে রাখতে হবে, যিনি লিংক শেয়ার করলেন আর যিনি কলে আসতে চাইছেন, উভয় পক্ষকেই কথা বলার জন্য জয়েন কল বাটন ট্যাপ করতে হবে, একমাত্র তার পরেই কল কানেক্টেড হবে।
 

 


একুশে সংবাদ/ এস কে

Link copied!