AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপে সরাসরি ফোন নম্বর সেভ করবেন যেভাবে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:৩৭ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
হোয়াটসঅ্যাপে সরাসরি ফোন নম্বর সেভ করবেন যেভাবে

ফোনে কোনো নম্বর আগে ফোনে সেভ করতে হয়, তারপর সেই নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে পারেন ব্যবহারকারী। সরাসরি মেসেজ পাঠানোর কোনো সুযোগ নেই। তবে এবার সরাসরি হোয়াটসঅ্যাপেই ‘কন্টাক্টস’ সেইভ করা যাবে।

খুব শিগগিরই ‘ম্যানেজ কন্টাক্ট’ নামের এমন ফিচার নিয়ে আসতে চলেছে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এর ফলে ফোনে নম্বর সেভ না করেই মেসেজ পাঠাতে কোনো অসুবিধায় পড়তে হবে না।

এখানেই শেষ নয়। হোয়াটসঅ্যাপ একাধিক লিঙ্কড ডিভাইস থেকে কনট্যাক্টস ম্যানেজ করার সুবিধাও দেবে। একটি পোস্টে মেসেজিং অ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘খুব শিগগিরই হোয়াটসঅ্যাপ ওয়েব এবং উইন্ডোজে কীবোর্ডের মাধ্যমে কন্ট্যাক্টস যোগ করতে এবং ম্যানেজ করতে পারবেন ব্যবহারকারীরা। পরবর্তীকালে অন্যান্য লিংক করা ডিভাইসেও এই সুবিধা মিলবে।’

হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণ ও উইন্ডোজ অ্যাপ ব্যবহার করে কন্টাক্টগুলো গুছিয়ে রাখা যাবে। এখন কন্টাক্টগুলো শুধু হোয়াটসঅ্যাপে সংরক্ষণ করতে পারবেন ব্যবহারকারীরা, যা ডিভাইসের কন্টাক্ট তালিকা থেকে আলাদা হবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে আপডেটটি পর্যায়ক্রমে বিভিন্ন ডিভাইসে চালু হবে। প্রথমে হোয়াটসঅ্যাপ ওয়েব সংস্করণ ও উইন্ডোজ প্ল্যাটফরমে ফিচারটি পাওয়া যাবে। পরে অন্যান্য লিংক ডিভাইসে ফিচারটি যুক্ত হবে। 

তথ্যসূত্র: দ্য ভার্জ ও টাইমস অব ইন্ডিয়া


একুশে সংবাদ/ এস কে

Link copied!