AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেপালে নদীতে পড়া বাস যাত্রীদের বেঁচে থাকার আশা নেই


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৩ পিএম, ১৫ জুলাই, ২০২৪
নেপালে নদীতে পড়া বাস যাত্রীদের বেঁচে থাকার আশা নেই

নেপালে গত শুক্রবার ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে দুটি বাস মহাসড়ক থেকে নদীতে পড়ে বহু মানুষ নিখোঁজ হন । নেপালে ভারী বৃষ্টিতে সৃষ্ট ভূমিধসে নদীতে পড়ে ভেসে যাওয়া দুই বাসের নিখোঁজ ৫৫ যাত্রীকে জীবিত উদ্ধারের আশা আর নেই বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

যাত্রীবাহী বাস দুটি নদীতে পড়ার পর ৭২ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেছে। আজ সোমবার সকালেও শতাধিক উদ্ধারকারী দুই বাস এবং নিখোঁজ যাত্রীদের খোঁজে নদীতে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। গত শুক্রবার রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৮৬ কিলোমিটার দূরে চিতওয়ান জেলায় ওই দুর্ঘটনা ঘটে। দুই বাসে মোট ৬৫ জন যাত্রী ছিলেন।

এখন পর্যন্ত সাতটি মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এর মধ্যে দুটি উদ্ধার হয় আজ সোমবার। এদিন চিতওয়ান জেলার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বহেশ রাজ রিজাল বলেন, ‘কাউকে জীবিত উদ্ধারের আশা আর নেই। আমাদের লক্ষ্য এখন মরদেহ উদ্ধার করা।’নিখোঁজ স্বজনদের খোঁজে দুর্ঘটনাস্থলে জড়ো হওয়া লোকজনও আর কাউকে জীবিত উদ্ধারের আশা ছেড়ে দিয়েছেন বলে জানান জেলার সরকারি কর্মকর্তা খিমানন্দা ভূশাল। তিনি বলেন, ‘তাঁরা এখন আমাদের তাঁদের স্বজনদের মরদেহ খুঁজে দিতে বলছেন। সেখানকার দৃশ্য খুবই হৃদয়বিদারক।’

একুশে সংবাদ/প্র.আ/হা.কা

 

 

 

Link copied!