AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোটায় চাকরি পাওয়া নারী বাসায় পুলিশ ডাকলেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৩৬ পিএম, ১৬ জুলাই, ২০২৪
কোটায় চাকরি পাওয়া নারী বাসায় পুলিশ ডাকলেন

ভারতে বিশেষ কোটায় চাকরি পাওয়া আলোচিত সরকারি কর্মকর্তা পুজা খেড়কার বাসায় পুলিশ ডেকেছেন। এক সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গতকাল রবিবার রাতে মহারাষ্ট্র পুলিশের একটি দল তার বাসায় যায়। 

মানসিক ও দৃষ্টি প্রতিবন্ধকতার দাবি করে বিশেষ কোটায় চাকরি নিয়ে এবং নিজের ক্ষমতার অপব্যবহারের কারণে কয়েকদিন ধরে দেশটিতে তাকে নিয়ে আলোচনার ঝড় চলছে। ইতিমধ্যে তাকে পুনে থেকে বদলি করা হয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সোমবার রাত ১১টার দিকে তিনজন নারী পুলিশ কর্মকর্তা তার বাড়ি যান। প্রায় ২ ঘণ্টা তারা কথা বলেন। তবে কী কথা হয়েছে সে সম্পর্কে কিছু জানা যায়নি। পুজা খেড়কারই নাকি এই বৈঠক ডেকেছিলেন। কিছু তথ্য জানাতে চেয়েছেন তিনি।

২৩ বছর বয়সী পুজা এখনো কোনা মামলার মুখে পড়েননি। তবে তার বিরুদ্ধে ট্রাফিক আইনে কিছু জরিমানা আছে বলে জানিয়েছে পুনে পুলিশ। তার বিরুদ্ধে এখন পর্যন্ত মোট ২৭ হাজার রুপির মামলা করা হয়েছে। তবে তার বিরুদ্ধে চলমান তদন্তে দোষী প্রমাণ হলে সরকারি চাকরি হারাবেন পুজা। তার সঙ্গে অভিযুক্ত হয়েছেন বাবা-মাও। তার মায়ের অস্ত্র হাতে একটি ভিডিও ভাইরাল হয়েছে। এরপর থেকে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি তিনি। গতকাল সোমবার পুজা খেড়কার বলেন, ‘আমি মিডিয়া ট্রায়ালের শিকার হচ্ছি। আমাকে অভিযুক্ত বলা যেতে পারে কিন্তু একদম দোষী সাব্যস্ত করা হচ্ছে।

পূজা খেড়কার ভারতীয় প্রশাসন ক্যাডার আইএএসের ২০২৩ ব্যাচের কর্মকর্তা। সম্প্রতি তিনি তার ব্যক্তিগত বিলাসবহুল সেডান গাড়িতে সাইরেন, ভিআইপি নম্বর প্লেট এবং ‘মহারাষ্ট্র সরকার’ স্টিকার ব্যবহারসহ বেশ কয়েকটি অভিযোগের মুখোমুখি হয়েছেন। এমনকি দায়িত্ব পালনকালে অধিকার না থাকলেও তাকে পুনের অতিরিক্ত কালেক্টর অজয় মোরের অফিস ব্যবহার করতেও দেখা গেছে। ভারতে চালু থাকা কোটা প্রথায় নিয়োগ পাওয়া পূজা খেড়কার ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বদলিও হয়েছেন।

একুশে সংবাদ/ আ.স/হা.কা

Link copied!