AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জার্মানির রাষ্ট্রদূতকে তলব করল ইরান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:১৯ পিএম, ২৫ জুলাই, ২০২৪
জার্মানির রাষ্ট্রদূতকে তলব করল ইরান

হামবুর্গ ইসলামিক সেন্টার (আইজেডএইচ) নিষিদ্ধ করার বার্লিনের সিদ্ধান্তের প্রতিবাদে ইরানে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূতকে তলব করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার জার্মানির রাষ্ট্রদূতকে তলব করেছে তেহরান বলে নিশ্চিত করেছে দেশটির  ইসলামি বার্তা সংস্থা ইরানা। খবর রয়টার্সের।

বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বেশ কয়েকটি ইসলামিক সেন্টার বন্ধ করার পদক্ষেপ নিয়েছে জার্মান পুলিশে। তাই দেশটির রাষ্ট্রদূতকে বুধবার তলব করা হয়েছে। এদিকে জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামবুর্গ ইসলামিক সেন্টার ও এর অধিভুক্ত সংগঠনগুলোকে জার্মানিজুড়ে নিষিদ্ধ করা হয়েছে। তারা এটি ‘চরমপন্থী ইসলামী সংগঠন’ এবং তারা ‘সংবিধানবিরোধী’ উদ্দেশ্য অনুসরণ করে থাকে।

এ ছাড়া ইরান সমর্থিত হিজবুল্লাহর সঙ্গে হামবুর্গ ইসলামিক সেন্টারে সম্পর্ক রয়েছে বলেও অভিযোগ করেছে জার্মানি। জার্মানির এ পদক্ষেপকে ‘শত্রুতাপূর্ণ’ বলে অভিহিত করেছে ইরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, জার্মানি যে পদক্ষেপ নিয়ে তা ‘মৌলিক মানবাধিকার নীতির পরিপন্থী’। দুর্ভাগ্যবশত আজ জার্মানিতে যা ঘটেছে তা ইসলামবিদ্বেষের একটি স্পষ্ট উদাহরণ।

একুশে সংবাদ/যু/হা.কা

 

 

Link copied!