AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারও রক্তাক্ত পশ্চিম তীর


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৪২ এএম, ১২ এপ্রিল, ২০২৩
আবারও রক্তাক্ত পশ্চিম তীর

একদিনের ব্যবধানে অধিকৃত পশ্চিম তীর আবারও রক্তাক্ত হয়ে উঠেছে। ইসরাইলি সেনাদের গুলিতে প্রাণ গেছে দুই ফিলিস্তিনির। খবর আল জাজিরার।

 

এক বিবৃতিতে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত জানিয়েছেন, মঙ্গলবার (১১ এপ্রিল) পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে কয়েকজন অস্ত্রধারী নিহত হয়েছে।

 

তেল আবিবের দাবি, ইসরাইলি সেনাদের চৌকি লক্ষ্য করে কয়েক যুবক প্রথমে গুলি চালায়। পরে ইসরাইলি সেনারাও তাদের লক্ষ্য করে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই অস্ত্রধারীরা নিহত হয়।

 

পরে ঘটনাস্থল ও এর আশপাশের নিরাপত্তা জোরদার করেছে ইসরাইলি সেনারা। সাধারণ মানুষ এমনকি গণমাধ্যম কর্মীদেরও ঘটনাস্থলে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

 

এর আগে, সোমবার (১০ এপ্রিল) অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়। এদিন পশ্চিম তীরেই ইসরাইলি বাহিনীর সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন ফিলিস্তিনিরা। এ ঘটনায় অন্তত দুইশ ফিলিস্তিনি আহত হন।

 

এদিকে জনরোষের মুখে অবশেষে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সোমবার (১০ এপ্রিল) এক ভাষণে নেতানিয়াহু গ্যালান্তের মন্ত্রিত্ব বহাল করে বিষয়টি নিশ্চিত করেন।

 

দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে চলা বিক্ষোভের এক পর্যায়ে বিক্ষোভকারীদের পক্ষে মত দিয়ে বিচার বিভাগ সংস্কারের বিষয়টি স্থগিতের আহ্বান জানান ইয়োভ গ্যালান্ত। এরই জের ধরে তাকে বরখাস্ত করেন নেতানিয়াহু।

 

নেতানিয়াহু তার ভাষণে ইয়োভ গ্যালান্তকে ইঙ্গিত করে বলেন, ‘আমাদের মধ্যে যে মতপার্থক্য ছিল তা আমি একপাশে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছি। গ্যালান্ত তার অবস্থান (মন্ত্রিত্ব) ফিরে পাচ্ছেন; আমরা ইসরাইলের নাগরিকদের নিরাপত্তার জন্য একসঙ্গে কাজ চালিয়ে যাব।’

 

একুশে সংবাদ.কম/স.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!