AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমাজন রাজ্যে বিমান বিধ্বস্ত, নিহত সব আরোহী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩৫ এএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
আমাজন রাজ্যে বিমান বিধ্বস্ত, নিহত সব আরোহী

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় আমাজন রাজ্যে বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন মারা গেছেন। তাদের মধ্যে ১২ জন যাত্রী এবং দু‍‍জন ক্রু সদস্য রয়েছেন। শনিবার  আমাজন রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরের বার্সেলোস প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। এ  খবর দিয়েছে রয়টার্স।

অ্যামাজোনাস রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ভারী বৃষ্টিপাতের মধ্যে শহরের দিকে যাচ্ছিল ছোট প্লেনটি। এসময় বৃষ্টির কারণে দৃশ্যমানতা কম ছিল এবং পাইলট অসাবধানতাবশত রানওয়ের মাঝপথেই অবতরণ শুরু করে দিয়েছিলেন।

গভর্নর উইলসন লিমা এক্স (সাবেক টুইটার )বার্তায় বলেন, দুর্ঘটনায় ১২ যাত্রী এবং দুই ক্রু নিহত হয়েছেন। বিমানের কেউ বেঁচে নেই বলেও জানিয়েছে ব্রাজিলের গণমাধ্যম। বিমানটি  মানাউস থেকে বার্সেলোসে যাচ্ছিল।

বিমানের ১২ আরোহী ও দুই ক্রু সদস্যের মৃত্যুতে তিনি শোকপ্রকাশ করেছেন।  বলেন,  শুরু থেকেই আমাদের টিমের সদস্যরা প্রয়োজনীয় সহায়তা দিতে কাজ করছে। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি আমার সমবেদনা। এক বিবৃতিতে মানাউস অ্যারোট্যাক্সি বিষয়টি নিশ্চিত করেছে।

14 dead in plane crash in Brazil‍‍`s Amazonas state
মিডিয়া রিপোর্টে দেখা যায়, ছোট সাদা প্লেনটি একটি ময়লা স্তূপের ওপর উপুড় হয়ে পড়ে রয়েছে। এর সামনের অংশ পাশের ঘন গাছপালাগুলোর মধ্যে ভেঙে পড়েছে। প্লেনটি ছিল ইএমবি-১১০ মডেলের। এটি ব্রাজিলিয়ান উড়োজাহাজ নির্মাতা এমব্রেয়ারে তৈরি একটি টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ। প্লেনটি রাজ্যের রাজধানী মানাউস থেকে বার্সেলোসের উদ্দেশ্যে যাত্রা করেছিল।

ব্রাজিলের বিমান বাহিনী এবং পুলিশ দুর্ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

একুশে সংবাদ/এসআর

Link copied!