AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতিরোধ আন্দোলনের জনপ্রিয় প্রতীক এখন ‘গাজা’


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩১ এএম, ২২ সেপ্টেম্বর, ২০২৩
প্রতিরোধ আন্দোলনের জনপ্রিয় প্রতীক এখন ‘গাজা’

ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলো যৌথভাবে গাজা থেকে দখলদার ইসরাইলিদের তাড়িয়ে দেওয়ার ১৮তম বার্ষিকী পালন করছে। এ উপলক্ষে তারা প্রতিরোধ দিবসের প্রতীক উন্মোচন করেছে। গাজা উপত্যকার দক্ষিণে রাফাহ প্রদেশে প্রতিরোধ দিবসের প্রতীক উন্মোচন করে প্রতিরোধ গোষ্ঠীগুলো।

‍‍`ফিলিস্তিন‍‍` শব্দটি ৭৪ বছর ধরে ইহুদিবাদ বিরোধী প্রতিরোধের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গেছে। একইভাবে ‘গাজা’ শব্দটিও প্রতিরোধ এবং ইসলামী প্রতিরোধ আন্দোলনের জনপ্রিয় প্রতীকে পরিণত হয়েছে।

ফিলিস্তিন আল-ইয়াওমের ইন্টারনেট সংস্করণ জানিয়েছে গাজায় প্রতিরোধ শক্তিগুলো সম্মিলিত স্টলে ওই দিবসের প্রতীক যৌথভাবে উন্মোচন করেছে। উন্মোচন অনুষ্ঠানে প্রতিরোধ বাহিনীর নেতারা বলেন: প্রতিরোধ শক্তিগুলো ফিলিস্তিনের প্রতি ইঞ্চি মাটি ইহুদিবাদী ইসরাইলি সেনাদের জন্য পায়ের নীচে জ্বলন্ত কয়লায় পরিণত করতে পারে।

ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলির সম্মিলিত চেম্বার ঘোষণা করেছে: গাজা থেকে হানাদারদের বিতাড়নের জন্য ফিলিস্তিনি শহীদদের ঐতিহাসিক স্মৃতি চিরজাগ্রত থাকবে এই প্রতীক উন্মোচনের মধ্য দিয়ে।

ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলোর যৌথ ঘোষণায় আরও বলা হয়েছে: ফিলিস্তিনি জাতি ভালো করেই তাদের পথ চিনে গেছে। ঐতিহাসিক অভিজ্ঞতা প্রমাণ করছে, বীরদের অস্ত্র, সংগ্রামী যোদ্ধাদের প্রচেষ্টা এবং দখলদারদের বিরুদ্ধে যুদ্ধ ও শক্তি প্রয়োগ ছাড়া জাতির অধিকার ফিরিয়ে নেওয়া যায় না।

ফিলিস্তিনি প্রতিরোধগুলো আরও বলেছে, দখলদার বাহিনীর উপস্থিতিতে পাল্টা ব্যবস্থা উদ্ভাবন করেছে তারা। এমন সব পন্থা এবং অস্ত্র তারা আবিষ্কার করেছে যা দেখে শত্রুদের ঘুম হারাম হয়ে গেছে। ক্ষেপণাস্ত্র, রকেট, সুড়ঙ্গ খনন করে শত্রুদের অবাক করে দিয়েছে তারা। গাজা এখন ইসরাইলি বাহিনীর জন্য নরকে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেছে ফিলিস্তিনি যৌথ প্রতিরোধ কমান্ড। সূত্র : পার্সটুডে

একুশে সংবাদ/এসআর

Link copied!