AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিম্বাবুয়েতে বিমান দুর্ঘটনায় ছেলেসহ ভারতীয় ধনকুবের নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:২৬ পিএম, ৩ অক্টোবর, ২০২৩
জিম্বাবুয়েতে বিমান দুর্ঘটনায় ছেলেসহ ভারতীয় ধনকুবের নিহত

গত ২৯ সেপ্টেম্বর জিম্বাবুয়েতে একটি বিমান দুর্ঘটনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে ছিলেন ভারতীয় ধনকুবের এবং খনি ব্যবসায়ী হারপাল রান্ধাওয়া এবং তার ২২ বছর বয়সী ছেলে আমের। পিটিআইয়ের প্রতিবেদনে একথা বলা হয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটে যখন তাদের ব্যক্তিগত বিমানটি প্রযুক্তিগত ত্রুটির কারণে দক্ষিণ-পশ্চিম জিম্বাবুয়ের একটি হীরার খনির কাছে ভেঙে পড়ে ।

হারপাল রান্ধাওয়া রিওজিমের, একটি  খনি কোম্পানির মালিক যেটি সোনা এবং কয়লা উত্তোলনের পাশাপাশি নিকেল এবং তামা পরিশোধন করে। রান্ধাওয়া ৪ বিলিয়ন ডলারের প্রাইভেট ইক্যুইটি ব্যবসা জিইএম হোল্ডিংসও প্রতিষ্ঠা করেছিলেন। মাইনিং টাইকুন এবং তার ছেলে রিওজিমের ব্যক্তিগত মালিকানাধীন সিসেনা ২০৬ বিমানে ভ্রমণ করছিলেন। তারা হারারে থেকে মুরোওয়া হীরার খনিতে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে।

একক ইঞ্জিনযুক্ত বিমানটি মুরোওয়া ডায়মন্ডস খনির কাছে বিধ্বস্ত হয়, যেটির আংশিক মালিকানা রিওজিমের। দুর্ঘটনায় বিমানে থাকা সকল যাত্রী ও ক্রু মারা যায়। রনধাওয়ার একজন বন্ধু, ফিল্মমেকার হোপওয়েল চিনোনো,  এক্স-এ তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং লিখেছেন, ‍‍`‍‍`রিও জিমের মালিক হারপাল রনধাওয়ার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত, তিনি  জেভিশাভেনে একটি বিমান দুর্ঘটনায় মারা গিয়েছেন। তার ছেলেসহ আরও ৫ জন এই দুর্ঘটনায় মারা যান, এই ফ্লাইটের একজন যাত্রীও বাঁচেননি।

তিনি খুব উদার ছিলেন এবং ধনী হলেও নম্র ছিলেন। তার মাধ্যমে, আমি ব্যবসায়িক, কূটনৈতিক এবং রাজনৈতিক জগতের অনেক লোকের সংস্পর্শে এসেছি । আমি তার পরিবারকে নিয়ে চিন্তিত। জিম্বাবুয়ের প্রতি আপনার কাজ এবং ভালবাসা সকলে মনে রাখবে।

এদিকে, স্থানীয় সম্প্রদায় এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলি বিমান দুর্ঘটনার পরের পরিস্থিতি পরিচালনা করতে একযোগে কাজ করছে। সূত্র : এনডিটিভি

একুশে সংবাদ/এসআর

Link copied!