AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষস্থান হারালেন আদানি, ভারতের শীর্ষ ধনী আম্বানি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৫৮ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
শীর্ষস্থান হারালেন আদানি, ভারতের শীর্ষ ধনী আম্বানি

ভারতের ধনীদের তালিকায় শীর্ষস্থান হারালেন ধনকুবের গৌতম আদানি। তাঁকে টপকে শীর্ষস্থান দখল করেছেন মুকেশ আাম্বানি। মঙ্গলবার প্রকাশিত ৩৬০ ওয়েলথ ও হুরুন ইন্ডিয়ার প্রকাশিত এ বছরের ভারতীয় ধনীদের তালিকা থেকে এই তথ্য জানা যায়।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, রিলায়েন্সের মালিক মুকেশ আম্বানির সম্পদ গত বছরের চেয়ে ২ শতাংশ বেড়েছে। বর্তমানে তিনি ৮ লাখ ৮ হাজার ৭০০ কোটি রুপির সম্পদের মালিক। ২০১৪ সালে তাঁর কাছে ছিল ১ লাখ ৬৫ হাজার ১০০ কোটি রুপির সম্পদ।

৩৬০ ওয়েলথ ও হুরুন ইন্ডিয়ার তালিকা অনুযায়ী, আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির সম্পদ গত বছরের চেয়ে ৫৭ শতাংশ কমে গেছে। বর্তমানে তিনি ৪ লাখ ৭৪ হাজার ৮০০ কোটি রুপির সম্পদের মালিক।

এ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে সাইপ্রাস পুনেওয়ালা ও তাঁর পরিবার। গত বছরের চেয়ে ৩৬ শতাংশ বেশি সম্পদ এখন রয়েছে তাঁদের। ২ লাখ ৭৮ হাজার ৫০০ কোটি রুপির সম্পদের মালিক তাঁরা।

ভারতীয় আরেক সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, ভারতের ১ হাজার ৩০০ জনের কাছে গড়ে ১ হাজার কোটি রুপির সম্পদ রয়েছে। তালিকা মতে, দেশটিতে ধনী বেড়েছে। আগের চেয়ে বেড়েছে বিলিয়নিয়ারও। বর্তমানে দেশটিতে ২৫৯ জন বিলিয়নিয়ার রয়েছেন।

একুশে সংবাদ/এসআর

Link copied!