AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলে নতুন করে হামাসের হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০৩ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
ইসরায়েলে নতুন করে হামাসের হামলা

ইসরাইলের আশকেলন শহর লক্ষ্য করে নতুন করে রকেট হামলা চালিয়েছে হামাস। গাজা থেকে রকেট ছোড়ার পর দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর আশকেলনে সতর্কতা সংকেত বাজানো হয়। খবর বিবিসির।

 

মঙ্গলবার (১০ অক্টোবর) স্থানীয় সময় বিকেল ৫টার মধ্যে আসকেলন থেকে বেসামরিক মানুষকে সরে যাওয়ার সময়সীমা বেঁধে দেয় তারা। আর নির্দিষ্ট সময় শেষ হওয়ার পরই সেখানে মুহুর্মুহু রকেট ছোড়ে গাজার এ সশস্ত্র বাহিনী।

 

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, তারা গাজা উপত্যকায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে যাচ্ছে। আশকেলন থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য হামাসের সময়সীমা পার হওয়ার এক মিনিট পর এই বার্তাটি পোস্ট করা হয়।

 

বিবিসির সাংবাদিক অ্যালিস কাডি আসকেলন থেকে জানিয়েছেন, বিকাল ৫টার কিছু পরই গাজা উপত্যকা থেকে একসঙ্গে কয়েকশ রকেট ছোড়া হয়।

 

তিনি আরও জানান, হামলার আগে তিনিসহ অনেক বাসিন্দা আশ্রয়কেন্দ্রে চলে যান। নতুন করে হামাস রকেট ছোড়ার পর সেখানকার মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে এবং পরবর্তীতে কি হবে— এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তারা।

 

হামাস যখন ইসরায়েলে রকেট ছুড়ছে তখন অবরুদ্ধ গাজা উপত্যকায় অব্যাহতভাবে বিমান হামলা চালিয়ে যাচ্ছিল ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় ৮৩০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।

 

এদিকে ইসরায়েলকে সহযোগিতার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু এ ব্যাপারে এবার সামনে এল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হুথি নেতা আবদেল-মালেক আল-হুথি বলেছেন, যুক্তরাষ্ট্র যদি সরাসরি গাজায় হস্তক্ষেপ করে তাহলে তারা ইসরায়েলের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেবে। ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হতে পারে বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

 

তিনি বলেন, গাজার ক্ষেত্রে রেড লাইন আছে। অন্যান্য গ্রুপের সঙ্গে সমন্বয় করতেও তারা প্রস্তুত বলে জানানো হয়েছে।

 

একুশে সংবাদ/স.আ.প্র/জাহা

Link copied!