AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলকে আরও সহায়তার প্রতিশ্রুতি বাইডেনের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩৬ এএম, ১১ অক্টোবর, ২০২৩
ইসরায়েলকে আরও সহায়তার প্রতিশ্রুতি বাইডেনের

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসকে সন্ত্রাসবাদী দল হিসেবে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ইসরায়েলে গোষ্ঠীটির হামলা ‘স্পষ্ট শয়তানি কাজ’। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাইডেন বলেন, ইসরায়েলকে আরও সামরিক সহায়তা দেবে ওয়াশিংটন। বিভিন্ন ধরনের গোলাবারুদসহ আয়রন ডোম আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দেশটিকে দেয়া হবে।

হামাসের হামলার পরিপ্রেক্ষিতে ইসরায়েলকে ‘যুদ্ধের আইন’ মেনে চলার আহ্বান জানান তিনি। সাংবাদিকদের মার্কিন প্রেসিডেন্ট বলেন, এ অঞ্চলে যেকোনও ধরনের যুদ্ধ পরিস্থিতি এড়াতে সামরিক বাহিনীর উপস্থিতি বাড়িয়েছে যুক্তরাষ্ট্র। বিশেষ করে হামাসের হামলার লক্ষ্যবস্তুর আশপাশে বিমানবাহী রণতরী মোতায়েন করা হয়েছে।

এসময় ইরানকে ইঙ্গিত করে বাইডেন বলেন, আমি একটাই কথা বলতে চাই-কোনও দেশ, সংগঠন কিংবা কেউ যদি এ পরিস্থিতির ফায়দা নেয়ার চিন্তা করে, তাহলে হিতে বিপরীত হবে।

পরে সোশ্যাল মিডিয়া এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে হামাসকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে তিনি বলেন, হামাসের নৃশংসতা, রক্ত পিপাসা আমাদের আইসিসের ভয়াবহ তাণ্ডবের কথা স্মরণ করিয়ে দেয়। এটি স্পষ্ট সন্ত্রাসবাদ।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা ১ হাজার ২০০ ছাড়িয়েছে। আর ইসরায়েলি বাহিনীর পাল্টা আঘাতে গাজায় প্রায় ৯০০ মানুষের মৃত্যু হয়েছে।

তবে এ সংঘর্ষে ইরানের সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি মার্কিন প্রশাসন। কিন্তু হামাসের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে তাদের। তাই দেশটিকে দোষারোপ করা হচ্ছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!