AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাল্টে যাচ্ছে নেতানিয়াহুর সরকার!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:৫৫ পিএম, ১১ অক্টোবর, ২০২৩
পাল্টে যাচ্ছে নেতানিয়াহুর সরকার!

ইসরায়েল ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের নজিরবিহীন হামলায় বেকায়দায় পড়েছে। হামাসের হামলার পর বিরোধী রাজনীতিকদের সাথে একটি জরুরি ঐক্য সরকার গঠনে সম্মত হয়েছে দেশটির প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর জোট। খবর রয়টার্সের।

 

রয়টার্স তাদের প্রতিবেদনে বলে, গত শনিবার ইসরায়েলে আকস্মিক ভয়াবহ আক্রমণ করে হামাস। পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১০ অক্টোবর) জরুরি ঐক্য সরকার গঠনের কথা জানায় নেতানিয়াহুর ক্ষমতাসীন দল লিকুড পার্টি।

 

প্রধান বিরোধী নেতারা, প্রাক্তন প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড এবং প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ, শনিবার ইসলামপন্থী গোষ্ঠী হামাসের আকস্মিক হামলার পরে ঐক্য সরকারে যোগ দিতে নীতিগতভাবে সম্মত হয়েছেন।

 

গ্যান্টজের ন্যাশনাল ইউনিটি পার্টির একজন মুখপাত্র বলেন,  এটা ‘সুসংবাদ’ হবে বলে আশাবাদী। নেতানিয়াহুর সঙ্গে জরুরি সরকার গঠনের জন্য একত্রিত হবে দলটি। তবে শর্তাবলী সম্পর্কে বিস্তারিত  জানানো হয়নি।

 

মঙ্গলবার গ্যান্টজ এবং নেতানিয়াহুর মধ্যে একটি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু তা পরিবর্তন করে বুধবার দেওয়া হয়।

 

হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজারের বেশি ইসরায়েলি মারা গেছে ও ১০০ জনের মত এখনও বন্দী আছে। এ পরিস্থিতিতে জরুরি সরকার গঠন করতে যাচ্ছে দেশটি। তাতে স্পষ্ট সেখানে সংকট চরম আকার ধারণ করেছে।

 

ইসরায়েল গাজায় ব্যাপক বোমাবর্ষণের মাধ্যমে হামলার জবাব দিয়েছে এবং সরু উপকূলীয় ছিটমহলের চারপাশে হাজার হাজার সৈন্য মোতায়েন করেছে। তারা হামাসকে ধ্বংস করতে একটি স্থল আক্রমণ শুরু করবে।

 

একুশে সংবাদ/র.ট.প্র/জাহা

Link copied!