AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্কটল্যান্ড ও যুক্তরাজ্য গাজার শরণার্থীদের আশ্রয় দেবে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৬ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
স্কটল্যান্ড ও যুক্তরাজ্য গাজার শরণার্থীদের আশ্রয় দেবে

ফিলিস্তিনির অবরুদ্ধ গাজায় একের পর এক হামলা চালাচ্ছে ইসরসায়েল। মঙ্গলবার রাতে আল আহলি ব্যাপটিস্ট হাসপাতালে হামলার পর গাজা উপত্যকার শরণার্থীদের আশ্রয় দেয়ার ঘোষণা দিয়েছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার পাকিস্তান বংশোদ্ভূত হামজা ইউসুফ। বুধবার সৌদি ভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

গাজার হাসপাতালে হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হামজা ইউসুফ। তিনি বলেন, মানুষ যদি হাসপাতালে নিরাপদ না থাকে তা হলে যাবে কোথায়? দ্ব্যর্থহীনভাবে জোরালো ভাষায় এই হামলার নিন্দা করতে হবে।

তিনি আরও বলেন, অতীতে স্কটল্যান্ড ও যুক্তরাজ্য শরণার্থীদের আন্তরিকভাবে গ্রহণ করেছে। সিরিয়া, ইউক্রেন ও আরও অন্যান্য দেশ থেকে যারা এসেছেন আমরা তাদের স্বাগত জানিয়েছি।… আমরা অবশ্যই আবারও তা করবো।

গাজার ১০ লাখের বেশি মানুষকে বাড়িঘর ছাড়তে হয়েছে‍‍` উল্লেখ করে হামজা ইউসুফ বলেন, আমি বিশ্বব্যাপী গাজাবাসীদের জন্য শরণার্থী কর্মসূচি শুরু করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে অনুরোধ করছি।

ভয়ঙ্কর এই হামলায় যারা পড়েছেন স্কটল্যান্ড তাদের নিরাপদ আশ্রয় দিতে ইচ্ছুক। এমন পরিস্থিতি মোকাবিলায় স্কটল্যান্ড ভূমিকা রাখতে চায়। আমাদের হাসপাতালগুলো গাজার আহত শিশু-নারী-পুরুষদের চিকিৎসা দেবে।

 

 

 

একুশে সংবাদ/বি এইচ

Link copied!