AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথমবার গাজায় ঢুকে ইসরায়েলের ট্যাংক হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:২৯ পিএম, ২৬ অক্টোবর, ২০২৩
প্রথমবার গাজায় ঢুকে ইসরায়েলের ট্যাংক হামলা

এই প্রথম ইসরায়েলি বাহিনী গাজা উপত্যকায় ট্যাংক নিয়ে হামলা চালিয়েছে। এর আগে ইসরায়েলের পদাতিক বাহিনী ঢুকলেও ট্যাংক নিয়ে গাজায় প্রবেশের ঘটনা এবারই প্রথম। 

 

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, বুধবার রাতে ট্যাংক এবং পদাতিকবাহিনী উত্তর গাজায় প্রবেশ করেছে। ‍‍`অনেক‍‍` হামাস যোদ্ধাকে হত্যা করেছে এবং সামরিক অবকাঠামো এবং ট্যাংক প্রতিরোধী ব্যবস্থাগুলো ধ্বংস করেছে।

 

বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, গাজায় ঢুকে এর আগেও হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী, তবে এবারের আক্রমণ ছিল আগের চেয়ে জোরদার। এছাড়া প্রায় ২৫০ স্থাপনায় আঘাত হেনেচে ইসরায়েলি ট্যাংক। 

 

ইসরায়েলের পদাতিক ইউনিট মোট পাঁচটি। গিভাতি ব্রিগেড তারমধ্যে একটি। এই ব্রিগেডের নিয়ন্ত্রণে পারিচালিত হয়েছে বুধবার রাতের অভিযান। ইসরায়েলি বাহিনী বলছে, ‍‍`যুদ্ধের পরবর্তী ধাপের‍‍` প্রস্তুতির জন্য এই অভিযান চালানো হয়। 

 

অভিযান শেষে এই বাহিনী গাজা থেকে আবার ইসরায়েলে ফিরে গেছে বলেও জানানো হয়েছে। অভিযানে ইসরায়েলি সৈন্যদের হতাহতের কথা উল্লেখ করা হয়নি।

 

সাংবাদিক অ্যালান ফিশার মন্তব্য করেন, ইসরায়েলিরা যুক্তরাষ্ট্রের চাপের মধ্যে রয়েছে। গতকাল নেতানিয়াহু এবং জো বাইডেনের মধ্যে ফোনালাপ হয়েছে। বাইডেন নেতানিয়াহুকে বন্দিদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং স্থল যুদ্ধ শুরু হওয়ার আগে তাদের মুক্তি নিশ্চিত করার কথা বলেছেন। 

 

নেতানিয়াহু উল্লেখ করেছেন, তাদের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে আছে এবং কখন স্থল অভিযানের জন্য তাদের বাহিনী এগিয়ে যাবে সে বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত নেবে ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রীসভা।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!