AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেরালায় খ্রিস্টানদের প্রার্থনায় একাধিক বিস্ফোরণ, হতাহত ৩৭


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:২২ পিএম, ২৯ অক্টোবর, ২০২৩
কেরালায় খ্রিস্টানদের প্রার্থনায় একাধিক বিস্ফোরণ, হতাহত ৩৭

বিস্ফোরণে কাঁপল কেরালা এর্নাকুলাম এলাকা। রোববার সকালে কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে বিস্ফোরণ হয়। একাধিক বিস্ফোরণে কমপক্ষে একজন নিহত ও ৩৬ জন আহত হয়েছেন। রোববার খ্রিস্টান সম্প্রদায় জেহোভাহ‍‍`স উইটনেসের প্রার্থনার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেরালার কালামাসেরি শহরে প্রায় ২ হাজার মানুষ ওই প্রার্থনায় অংশ নেন। প্রার্থনার মধ্যেই প্রথম বিস্ফোরণটি হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, তিনটি বিস্ফোরণ ঘটেছে। জখমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয়দের দাবি, তিন দিন ধরে কনভেনশন সেন্টারে অনুষ্ঠান চলছিল। রোববারই ছিল অনুষ্ঠানের শেষ দিন। রবিবার সেখানে প্রায় ২ হাজার জন ছিলেন বলে দাবি। সকাল ৯টা নাগাদ প্রথম বিস্ফোরণ ঘটে। তার পর আরও দু’টি বিস্ফোরণ ঘটে বলে দাবি।

বিস্ফোরণে আহতদের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করতে স্বাস্থ্য দফতরকে নির্দেশ দিয়েছেন কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ। সব হাসপাতালকে তৎপর থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ছুটিতে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে কাজে যোগ দিতে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

এদিকে, বিস্ফোরণের ঘটনকে দুর্ভাগ্যজনক হিসেবে অভিহিত করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এ ঘটনাকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। 

বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ঘটনাস্থলে যাচ্ছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা।


একুশে সংবাদ/এসআর

Link copied!