AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রশিক্ষণের সময় হেলিকপ্টার বিধ্বস্ত, ৫ মার্কিন সৈন্য নিহত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৩৩ এএম, ১৩ নভেম্বর, ২০২৩
প্রশিক্ষণের সময় হেলিকপ্টার বিধ্বস্ত, ৫ মার্কিন সৈন্য নিহত

প্রশিক্ষণের সময় রিফুয়েলিং করতে গিয়ে পূর্ব ভূমধ্যসাগরে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় পাঁচ মার্কিন সৈন্য নিহত হয়েছে। যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর মধ্যপ্রাচ্যে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের সামরিক তৎপরতা বাড়িয়েছে। এরই অংশ হিসেবে এ প্রশিক্ষণ চলছিল।

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সৈন্যদের প্রতি শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একই সঙ্গে দেশের সেবায় যারা প্রাণ হারিয়েছেন, তারা স্মারণীয় হয়ে থাকবেন বলে তিনি মন্তব্য করেন।

রোববার (১৩ নভেম্বর) হেলিকপ্টারটি বিধ্বস্তের খবর শোনা যায়। এরপরই যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, হেলিকপ্টারটি উড্ডয়নের পর ঠিক কী কারণে বিধ্বস্ত হয়েছে, তা জানা যায়নি।

গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্র পূর্ব ভূমধ্যসাগরে দুটি বিমানবাহি এয়ারক্রাফট মোতায়েন করে। এ ঘটনার পর সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হলে, তেল আবিবের পাশে দাঁড়ায় যুক্তরাষ্ট্র। তড়িৎ গতিতে রণতরী পাঠিয়ে দেয় বাইডেন।

এদিকে লেবাননের শক্তিশালী সংগঠন হিজবুল্লাহকে ঠেকাতে তৎপর রয়েছে যুক্তরাষ্ট্র। এ যুদ্ধে যেন হিজবুল্লাহ জড়িয়ে পড়তে না পারে, তার জন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বাইডেন প্রশাসন।

একুশে সংবাদ/এসআর

Link copied!