AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে হামলা, নিহত অর্ধশতাধিক


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৩৮ পিএম, ১৮ নভেম্বর, ২০২৩
গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে হামলা, নিহত অর্ধশতাধিক

উত্তর গাজার শরণার্থী শিবিরে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা (ইউএনআরডাব্লিউএ) পরিচালিত আল ফাখোরা স্কুলে ইসরায়েলি বিমান হামলায় অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক।

স্থানীয় সময় শনিবার (১৮ নভেম্বর) এ ঘটনা ঘটে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরা জানায়, শনিবার স্থানীয় সময় ভোরে হামলা চালানো হয়। ইসরায়েলি আগ্রাসন থেকে বাঁচতে নিহতদের অনেকেই এই স্কুলে আশ্রয় নিয়েছিলেন। হামলার পর স্কুলের বিভীষিকাময় ছবি সামনে নিয়ে এসেছে আল জাজিরা। এতে দেখা যায়, স্কুলের অনেক কক্ষে, করিডোরে মরদেহ পড়ে আছে। নিহতদের মধ্যে অনেকেই শিশু।

আলজাজিরার সংবাদদাতা তারেক আবু আজউম জানিয়েছেন, উত্তর গাজায় ইসরায়েলের হামলা থেকে বাঁচতে অনেক ইন্দোনেশিয়ান হাসপাতালের আশপাশে জাতিসংঘ পরিচালিত স্কুলটিতে আশ্রয় নিয়েছেলো। তারা ভেবেছিলো স্কুলে তারা সহিংসতা থেকে মুক্তি পেতে পারে। কিন্তু ইসরায়েলি সেনাবাহিনী তাদের বার্তা পাঠাচ্ছে যে গাজার দক্ষিণে পালিয়ে যাও।

জাবালিয়া শরণার্থী শিবিরে কয়েক সপ্তাহ ধরেই হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এর আগে ২০০৯, ২০১৪ ও চলতি বছরের শুরুতে আল ফাখোরা স্কুলটিতে বেশ কয়েকবার আঘাত করেছে ইসরায়েলি সেনারা।

 


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!