AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাইডেনের ছেলে হান্টারের বিরুদ্ধে মামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:০৮ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
বাইডেনের ছেলে হান্টারের বিরুদ্ধে মামলা

কর ফাঁকির মামলায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে নতুন করে ফৌজদারি অপরাধের মামলা দায়ের করা করা হয়েছে। সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, করের তথ্য লিপিবদ্ধ না করা, কর জমা দেওয়ার সময় সম্পদের মিথ্যা তথ্য দেয়া এবং আয়ের মিথ্যা বিবরণী জমা দেয়াসহ মোট ৯টি অভিযোগ আনা হয়েছে বাইডেন পুত্রের বিরুদ্ধে।

প্রতিবেদনে বলা হয়, হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চার বছরে তিনি প্রায় ১৪ লাখ ডলার কর পরিশোধ করেননি। এর আগে গত সেপ্টেম্বরে, হান্টারের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। তবে, এরই মধ্যে হান্টার বাইডেন আগ্নেয়াস্ত্র মামলায় নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। হান্টার বাইডেনের বিরুদ্ধে দায়ের করা নতুন মামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস । মার্কিন জাস্টিস ডিপার্টমেন্টের স্পেশাল কাউন্সিল ডেভিড ওয়েইস হান্টারের বিরুদ্ধে দায়ের করা এই নতুন মামলার তদন্ত করছেন।

ফেডারেল কৌঁসুলিদের অভিযোগ, হান্টার বাইডেন কর পরিশোধ না করে সেসব অর্থ দিয়ে অসামাজিক কার্যকলাপে জড়িত ছিলেন এবং তা করতে গিয়ে তিনি কয়েক মিলিয়ন ডলার ব্যয় করেছেন। তাদের অভিযোগ, কর দেয়ার বদলে হান্টার বাইডেন সেই অর্থ মাদক, এসকর্ট ও নারীসঙ্গ, বিলাসবহুল হোটেল ও বিভিন্ন রিসোর্ট, বিদেশি গাড়ি ক্রয়, দামি পোশাক এবং ব্যক্তিগত অন্যান্য প্রসাধনী কেনার কাজে ব্যয় করেছেন।

অভিযোগে আরও বলা হয়েছে, প্রেসিডেন্টের ছেলে ২০১৬ থেকে ২০২০ সালের মধ্য অক্টোবর পর্যন্ত ব্যক্তিগতভাবে মোট ৭০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন। কিন্তু ইচ্ছাকৃতভাবে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর এই আয়ের বিপরীতে সময়মতো কর পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন।

একুশে সংবাদ/এসআর

Link copied!