AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চেক প্রজাতন্ত্রে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত ১১


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩৯ পিএম, ২১ ডিসেম্বর, ২০২৩
চেক প্রজাতন্ত্রে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত ১১

চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে একটি বিশ্ববিদ্যালয়ে প্রচণ্ড গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে হামলাকারীসহ  ১১ জন নিহত হয়েছে আরও কয়েক ডজন আহত হয়েছে। চেক পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

স্থানীয় সংবাদমাধ্যম দ্য চেক নিউজ এজেন্সি জানিয়েছে, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) গোলাগুলির এই ঘটনা ঘটেছে চার্লস ইউনিভার্সিটি ফ্যাকাল্টি অব আর্টস নামে রাজধানী প্রাগের একটি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয় প্রাগ আর্টস ইউনিভার্সিটি নামেও পরিচিত।

চেক প্রজাতন্ত্রের মিডিয়ার খবরে বলা হয়েছে বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত হয়েছে। ঘটনাস্থলের কাছাকাছি একটি ফ্ল্যাটে অবস্থানকারী ব্রিটিশ-অস্ট্রেলীয় টারগ পেশেন্স বিবিসিকে বলেন, তিনি অনেক গুলির শব্দ শুনেছেন।

তিনি আরও বলেন, আমি আমার বাসার বেলকনি থেকে অনেক পুলিশকে জড়ো হতে দেখেছি। তারা বিশ্ববিদ্যালয়ে অবস্থানকারীদের চলাচল করতে নিষেধ করেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে গোলাগুলির ঘটনা জানিয়ে বলেছেন, অনেকেই এখনও শ্রেণীকক্ষে তালাবদ্ধ অবস্থায় রয়েছেন। কিছু শ্রেণীকক্ষ খালি করা হচ্ছে।

চেক টেলিভিশন ২৪ নামে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, গোলাগুলিতে ১০ জন নিহত হয়েছে। এদিকে চেক প্রজাতেন্ত্রের স্বরাষ্ট্রমন্ত্রী ভিট রাকুসান চেক টেলিভিশন ২৪-কে বলেছেন, ‘বিপদ কেটে গেছে।’

এদিকে এ ঘটনাকে দুঃখজনক বলে আগামী অনুষ্ঠান বাতিল করেছেন দেশটির প্রধানমন্ত্রী পেত্র পিয়ালা।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

 

Link copied!