AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনে অংশ নিতে পারবেন না ইমরান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:২১ এএম, ২২ ডিসেম্বর, ২০২৩
নির্বাচনে অংশ নিতে পারবেন না ইমরান

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের করা আপিল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) খারিজ করে দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। এতে করে আগামী বছরের ৮ ফেব্রুয়ারিতে হতে যাওয়া পার্লামেন্ট নির্বাচনে অংশ নিতে পারবেন না পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান। খবর দ্য ডন।

আপিল খারিজের বিষয়টি নিশ্চিত করে ইমরান খানের আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (পূর্বে টুইটার) লিখেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আগের দোষী সাব্যস্ত হওয়া রায় স্থগিত করার আবেদন খারিজ করে দেয়া হয়েছে। ফলে নির্বাচনে অংশগ্রহণের জন্য অযোগ্যই থাকবেন তিনি।

এর আগে, চলতি বছরের ৫ আগস্ট আলোচিত তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে ৩ বছরের কারাদণ্ড দেয় ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত। একই সঙ্গে তার সংক্রিয় রাজনীতির ওপর পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয় একই আদালত। এর পরই দেশটির নির্বাচন কমিশন ইমরান খানকে পাঁচ বছরের জন্যে রাজনীতিতে অযোগ্য ঘোষণা করে।  

নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীরা আজ শুক্রবার (২২ ডিসেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র জমা দেয়ার সময় শেষ হওয়ার আগের দিন ইমরান খানের আপিল খারিজ করে দেয়া হয়েছে।

এর আগে বুধবার (২০ ডিসেম্বর) ইমরান খানের আরেক আইনজীবী আলী জাফর জানিয়েছিলেন, কারাগারে বসেই লাহোর, মিয়ানওয়ালি ও ইসলামাবাদ আসনে লড়বেন পাকিস্তান পিটিআইয়ের সাবেক চেয়ারম্যান।

একুশে সংবাদ/এসআর

Link copied!