AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় রাতভর বোমা হামলা, ২৪ ঘণ্টায় নিহত ২৫০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:০৪ এএম, ২৬ ডিসেম্বর, ২০২৩
গাজায় রাতভর বোমা হামলা, ২৪ ঘণ্টায় নিহত ২৫০

গাজা উপত্যকায় গত সোমবার রাতভর নৃশংস হামলা চালিয়েছে দাখলদার ইসরায়েলি বাহিনী। তাদের বোমা হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ২৫০জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য নিরস্ত্র মানুষ। এদের মধ্যে শুধু মাগাজি শরণার্থী শিবিরেই আহত হয়েছেন শতাধিক। কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি হামলায় মাগাজি ক্যাম্পের একটি আবাসিক ভবন পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। সেখানে থাকা অন্তত সাতটি পরিবার সম্পূর্ণ নিশ্চিহ্ন হয়ে গেছে। মাগাজির স্থানীয় বাসিন্দা জেয়াদ আওয়াদ বলেন, সাধারণ মানুষদেরও রেহাই দিচ্ছে না ইসরায়েরি বাহিনী।

বড়দিনের মতো পবিত্র উৎসবের দিনেও হামলা বন্ধ রাখেনি ইসরায়েলি বাহিনী। বড়দিনের আগের রাত থেকে হামলার তীব্রতা আরও বাড়িয়েছে। গাজার বহু আবাসিক ভবন ধুলোর সঙ্গে মিশে গেছে। বিধ্বস্ত ভবনগুলোর ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে বহু মানুষ।

মাগাজি থেকে আল জাজিরার সাংবাদিক হিন্দ খুদারি জানান, একটি তিনতলা ভবনকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে একই পরিবারের পাঁচজন এখনো ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন। পাঁচজনের মধ্যে একজন শিশুও রয়েছেন বলে জানা গেছে।

এদিকে খান ইউনিস, বুরেইজ এবং নুসেইরাত এলাকাতেও হামলা চালিয়েছে ইসরায়েরী বাহিনী। তাদের হামলায় শতাধিক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০০ মানুষ। এ ছাড়া মাগাজি ক্যাম্পে নিহত হয়েছেন ১০৬ জন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ২০ হাজার ৭০০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু। আহত হয়েছেন সাড়ে ৫৪ হাজারের বেশি মানুষ। অন্যদিকে একই সময়ে গাজার স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হামলায় এক হাজার ২০০ ইসরায়েলি প্রাণ হারিয়েছেন এবং জিম্মি হন ২৪০ জন। এর মধ্যে কয়েক ডজন জিম্মিকে ইতিমধ্যে মুক্তি দিয়েছে হামাস। এ ছাড়া গাজায় প্রায় ১৫০ সেনা হারিয়েছে ইসরায়েল।

একুশে সংবাদ/এসআর

Link copied!