AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের চার সম্পত্তি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:০২ পিএম, ৫ জানুয়ারি, ২০২৪
নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের চার সম্পত্তি

বছর তিনেক পরে আবার নিলাম হতে চলেছে ভারতের ‘পলাতক’ মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সম্পত্তি। ‘স্মাগলার্স অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটর্স (ফরফিচার অব প্রপার্টি) অ্যাক্ট (এসএএফইএমএ)’ অনুযায়ী, ওই অবিক্রিত চারটি সম্পত্তির নিলাম ডাকা হচ্ছে বলে সরকারি সূত্রের খবর।

দাউদ এবং তার পরিবারের ওই চারটি সম্পত্তি আজ শুক্রবার নিলামে তোলা হবে। দাম শুরু হচ্ছে ১৯ লক্ষ টাকা থেকে। দাউদ এবং তার পরিবারের অবিক্রিত চারটি কৃষিজমি রয়েছে মহারাষ্ট্রের রত্নগিরি জেলার মুম্বাকে গ্রামে। ওই গ্রামের বাড়িতেই তার শৈশব কেটেছিল।

প্রসঙ্গত, ২০১৭ সালে নিলাম হয়েছিল মুম্বইয়ের ভেন্ডি বাজারের কাছে দাউদের কুখ্যাত ধামড়ওয়ালা বাড়িটি। আশির দশকে ভারত ছেড়ে পালানোর আগে পর্যন্ত সেখানেই থাকতেন তিনি।

সূত্রের খবর, রত্নগিরি জেলায় দাউদের সম্পত্তি কেনার জন্য হাজির থাকতে চলেছেন প্রভাবশালী শিবসেনা নেতা তথা আইনজীবী অজয় শ্রীবাস্তব। তিনি সম্পত্তিগুলি কেনার জন্য নিলামে অংশ নিতে পারেন বলে জল্পনা রয়েছে। এর আগে মুম্বাকে গ্রামে দাউদের সেই শৈশবের বাড়িটির নিলামে অংশ নিয়েছিলেন অজয়।

প্রসঙ্গত, এর আগেও দাউদের অনেক সম্পত্তি নিলামে উঠেছে। তবে অনেক ক্ষেত্রেই মেলেনি ক্রেতা। প্রশাসনের একাংশের মতে, মাফিয়া নেতার রোষে পড়ার ভয়েই বার বার পিছিয়ে গিয়েছেন ক্রেতাদের একাংশ। ১৯৯৩-এর মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের ‘মাস্টারমাইন্ড’ দাউদ এখন পাকিস্তানের আশ্রয়ে রয়েছেন বলে কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে খবর।

একুশে সংবাদ/এসআর

Link copied!