AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় ইসরায়েলী হামলা : নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩২ হাজার ছাড়াল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:১১ পিএম, ২৪ মার্চ, ২০২৪
গাজায় ইসরায়েলী হামলা : নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩২ হাজার ছাড়াল

গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় গত ২৪ ঘণ্টায় ৭২ ফিলিস্তিনি নিহত এবং আহত হয়েছে ১১৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত নিহত হয়েছে ৩২ হাজার ১৪২ জন ফিলিস্তিনি। সেই সঙ্গে আহত হয়েছে ৭৪ হাজার ৪১২ জন। আল-জাজিরা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

গাজার দক্ষিণের শহর রাফায় ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ৫ শিশুসহ আরও অনেক ফিলিস্তিনি নিহত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির জন্য নতুন করে আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। গাজা সীমান্তবর্তী মিসরের ভূখণ্ড পরিদর্শনের সময় এ আহ্বান জানান তিনি।  এর আগে যুক্তরাষ্ট্রের করা একটি খসড়া প্রস্তাবে ভেটো দিয়েছে রাশিয়া এবং চীন।

গাজার মিডিয়া অফিস শনিবার এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি দখলদার বাহিনী একটি গণহত্যা চালিয়েছে। হাজার হাজার নাগরিক যখন আল-কুয়েত গোলচত্বরের কাছে আটা ও সাহায্যের জন্য অপেক্ষা করছিল তখন সেখানে হামলা চালিয়ে ১৯ জন হত্যা এবং আরও ২৩ জন বেসামরিক নাগরিককে আহত করেছে।

এতে বলা হয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী এবং ট্যাংকগুলো মেশিনগান দিয়ে অভুক্ত লোকদের দিকে গুলি চালায় যারা আটা এবং সাহায্যের ব্যাগগুলো নেয়ার জন্য অপেক্ষা করছিল। সেটিও আবার এমন একটি জায়গায় যা ইসরায়েলি বাহিনীর জন্য কোনও বিপদ সৃষ্টি করতে পারত না।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, বেসামরিক নাগরিকদের ওপর ভারী গুলি চালানো হয়েছে এবং আহতদের নিকটবর্তী আহলি আরব হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!