AB Bank
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোদির হ্যাটট্রিক নাকি ইন্ডিয়ার চমক, বুথফেরত জরিপ কি বলছে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৩১ পিএম, ১ জুন, ২০২৪
মোদির হ্যাটট্রিক নাকি ইন্ডিয়ার চমক, বুথফেরত জরিপ কি বলছে

ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে আজ শনিবার সন্ধ্যায়। এদিন সপ্তম ধাপের ভোটগ্রহণ হয়। সবাই তাকিয়ে আছেন বুথফেরত জরিপের দিকে। যদিও ফল ঘোষণা করা হবে আগামী মঙ্গলবার (৪ জুন)। ওইদনি জানা যাবে, নরেন্দ্র মোদি হ্যাটট্রিক করবেন নাকি কংগ্রেসের গঠিত ইন্ডিয়া জোট এই জয়রথ থামাবেন।

এরই মধ্যে ইন্ডিয়া টুডে-এক্সিস মাই ইন্ডিয়ার বুথফেরত জরিপ বলছে, তামিল নাড়ুতে ইন্ডিয়া জোট জিতবে। সেখানে বিজেপিকে ধরাশায়ী করবে তারা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, ভারতে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় গত ১৯ এপ্রিল। এরপর এক এক করে ৭ ধাপ শেষ হলো। প্রতিটা ধাপেই কিছু সহিংসতার ঘটনা ছিল। তবে, বড় কোনো সংঘাত হয়নি।  

নির্বাচনের ফল ঘোষণা আগামী মঙ্গলবার। আজ শেষ ধাপের ভোটগ্রহণের পর সবার চোখ এখন বুথফেরত জরিপের দিকে। ইন্ডিয়া টুডে-এক্সিস মাই ইন্ডিয়া, এবিপি–সি-ভোটার, নিউজ২৪–টুডেই চাণক্য ও এনডিটিভি ইন্ডিয়াসহ বেশ কয়েকটি টিভি চ্যানেল ও সংস্থা বুথফেরত জরিপ প্রকাশ করবে।

ভারতে লোকসভা নির্বাচনে ৭ ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে শনিবার। তীব্র তাপপ্রবাহের মধ্যেও ৭ রাজ্য ও একটি কেন্দ্র শাসিত অঞ্চলের কেন্দ্রগুলোতে  ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি কেন্দ্রে সহিংসতা ও বিশৃঙ্খলার অভিযোগ উঠেছে। রাজ্যটির নির্বাচন কমিশনে দেড় হাজারের বেশি অভিযোগ জমা পড়েছে। কুলতলিতে বিজেপি এজেন্টদের মারধর, বুথে ঢুকতে বাধা ও ভোটারদের বাধা দেয়ায় ইভিএম মেশিন পুকুরে ফেলে দিয়েছে একদল বিক্ষুব্ধ জনতা।

ভাঙরে আহত হয়েছে এক পুলিশ সদস্য। ডায়মন্ড হারবারে বিজেপি এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনায় বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। কলকাতার কয়েকটি কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোট জালিয়াতি ও ভোটারদের ভয় দেখানোর অভিযোগ তুলেছে বিজেপি। একই অভিযোগে তৃণমূলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে কংগ্রেস।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

 

Link copied!