AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন শেখ হাসিনা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৩০ পিএম, ৯ জুন, ২০২৪
মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন শেখ হাসিনা

আজ তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নরেন্দ্র মোদীর। NDA সংসদীয় দলের নেতা এবং প্রধানমন্ত্রী মনোনীত তিনি। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি ভবনের প্রাঙ্গণে সন্ধ্যা ৭:১৫-তে নরেন্দ্র মোদীকে অফিস ও গোপনীয়তার শপথ পাঠ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু-সহ ৭টি প্রতিবেশী দেশ ও ভারত মহাসাগরীয় অঞ্চলের রাষ্ট্রনেতারা এই মেগা ইভেন্টে যোগ দিয়েছেন। হাসিনা ও মুইজ্জু ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য নেতারা হলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, সেশেলসের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আফিফ, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জুগনাউথ, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল এবং ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

সংসদের কেন্দ্রীয় হলে জোটের নবনির্বাচিত সাংসদদের বৈঠকের পর নরেন্দ্র মোদীকে এনডিএ সংসদীয় নেতা নির্বাচিত করা হয়। শুক্রবার বিজেপি প্রধান জেপি নাড্ডা বিজেপি সংসদীয় দলের নেতা হিসাবে মোদির নির্বাচন নিশ্চিত করে একটি চিঠি জমা দেন। তারপরেই রাষ্ট্রপতি মুর্মু নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী মনোনীত নিয়োগ করেছিলেন। মোদী ছাড়াও, নতুন NDA সরকারের অধীনে মন্ত্রী পরিষদও রবিবার সন্ধ্যায় শপথ নেবেন। দলের সভাপতি জেপি নাড্ডা ছাড়াও অমিত শাহ এবং রাজনাথ সিং-এর মতো সিনিয়র বিজেপি নেতারা তেলেগু দেশম পার্টির এন চন্দ্রবাবু নাইডু, জেডি(ইউ)-এর নীতীশ কুমার এবং শিবসেনার একনাথ শিন্ডে সহ নেতারা শনিবার রাতে এই নিয়ে চূড়ান্ত পর্যায়ের বৈঠক করেন।

প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়েকে নিয়ে তিনি হাজির শপথগ্রহণ অনুষ্ঠানে। গতকাল লালকৃষ্ণ আদবানির সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন তিনি।  

মোদী মন্ত্রিসভার সদস্য এবং দেশি-বিদেশি আমন্ত্রিতদের সুরক্ষা নিশ্চিত করতে কড়া ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে দেশের রাজধানীকে। যা দেখে দিল্লিবাসীর একাংশ তুলনা টানছেন গত বছরের জি২০ শীর্ষবৈঠকের নিরাপত্তা ব্যবস্থার। রাষ্ট্রপতি ভবন জানিয়েছে, রবিবার সন্ধ্যা সওয়া ৭টায় ভবনের উঠোনে প্রধানমন্ত্রী মোদী এবং তাঁর সদস্যদের শপথ শুরু হবে।

তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে হবে এই শপথগ্রহণ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা জানিয়েছে কংগ্রেস। রবিবার কংগ্রেসের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দলের তরফে রাষ্ট্রপতি ভবনে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তবে তৃণমূলের তরফে কেউ থাকবেন না বলেই আপাতত জানা যাচ্ছে।
 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা
 

Link copied!