AB Bank
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কানাডার আকাশে ‘এলিয়েন’


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:০২ পিএম, ৩০ জুন, ২০২৪
কানাডার আকাশে ‘এলিয়েন’

নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলেন স্বামী-স্ত্রী। হঠাৎ আকাশে ‘সূর্যের মতো উজ্জ্বল আলো’ দেখতে পান তাঁরা। এ সময় জাস্টিন স্টেভেনসন চমকে উঠে চিৎকার করে বলে ওঠেন, ‘এটা কী?’

স্টেভেনসন তাঁর স্ত্রী ড্যানিয়েলা ড্যানিয়েলসকে নিয়ে গত ১৪ মে কানাডার স্থানীয় সময় রাত ১০টার দিকে ফোর্ট আলেক্সান্ডার ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎই পাশের উইনিপেগ নদীর ওপর হলুদ রঙের উজ্জ্বল দুটি আলোর গোলক দেখতে পান। সেগুলো থেকে ঠিকরে আলো বের হচ্ছিল।

৪৯ বছর বয়সী স্টেভেনসন সঙ্গে সঙ্গে ওই দৃশ্য ভিডিওতে ধারণ করতে থাকেন। তাঁর মনে হতে থাকে, তিনি হয়তো বহির্জাগতিক কোনো কিছুর সাক্ষী হচ্ছেন। পরে স্টেভেনসনের স্ত্রী ড্যানিয়েলা ভিডিও ফুটেজটি অনলাইনে পোস্ট করেন। ভিডিওতে স্টেভেনসনকে বলতে শোনা যায়, ‘এটা কী? আমার মনে হচ্ছে আমরা কয়েকটি এলিয়েন দেখছি।’

চোখ কপালে তোলা ওই ভিডিও ফুটেজে দেখা যায়, সূর্যের মতো দেখতে দুটি উজ্জ্বল গোলক উত্তর পাড় থেকে নদীর ওপর দিয়ে উড়ে দক্ষিণ পাড়ের দিকে যাচ্ছে। কয়েক সেকেন্ড পর মেঘের আড়াল থেকে আরও দুটি গোলক বের হয়ে আসে। স্টেভেনসনের মনে হতে থাকে, উড়ন্ত যেসব বস্তু তিনি দেখেছেন, সেগুলো পৃথিবীর নয়।

কেনেডি নিউজ অ্যান্ড মিডিয়াকে স্টেভেনসন বলেন, ‘মনে হচ্ছিল, আমরা সাই-ফাই সিনেমা দেখছি। সেগুলো ছিল খুবই উজ্জ্বল, মনে হচ্ছিল আকাশে আগুন জ্বলছে।’এই কানাডীয় বলেন, ‘আমার আগে এসবে বিশ্বাস ছিল না। কিন্তু এটা আমাকে প্রয়োজনীয় প্রমাণ দিয়েছে। আমি এখন বিশ্বাস করি, মানুষের বাইরেও অন্য কিছু রয়েছে।’৩২ বছর বয়সী ড্যানিয়েলস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি পোস্ট করেন। গতকাল শুক্রবার পর্যন্ত ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ৬ লাখ ৫০ হাজার বারের বেশি দেখা হয়ে গেছে।

একুশে সংবাদ/প্র.আ/হা.কা

Link copied!