AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশকে জিম্মি করে জেল থেকে পালালো ১৯ বন্দী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:১৫ পিএম, ১ জুলাই, ২০২৪
পুলিশকে জিম্মি করে জেল থেকে পালালো ১৯ বন্দী

পুলিশকে জিম্মি করে পাকিস্তান অধিকৃত আজাদ জম্মু এবং কাশ্মিরের (এজেকে) পুঞ্জ জেলার রাওয়ালকোট জেলা কারাগার থেকে ১৯ জন বন্দী পালিয়েছে। পাকিস্তানি সংবাদ মাধ্যম জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রোববার এই ঘটনা ঘটেছে।

দেশটির পুলিশ রিপোর্টের বরাতে বলা হয়েছে, বন্দীরা বন্দুকের মুখে পুলিশ কর্মকর্তাদের জিম্মি করে। এরপর জেল থেকে পালিয়ে যায়। ওই ঘটনা সম্পর্কে এসপি বাগ খুররাম জানান, পালানোর সময় বন্দীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

এজেকে কারাগারের মহাপরিদর্শক ওয়াহিদ আলি জিলানি বলেছেন, মোটে জেল থেকে ২০ জন পালিয়েছে। এরমধ্যে একজন ক্রসফায়ারে মারা গেছে এবং ১৯ জন পলাতক। জিলানি জানান, বন্দীরা কীভাবে জেল থেকে পালাল তা তদন্ত করা হচ্ছে। সেইসঙ্গে পলাতক কয়েদিদের ধরতে অভিযান চলছে।

আঞ্চলিক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা বদর মুনির বলেন, বন্দীদের কাছে একটি পিস্তল ছিল, এই পিস্তল দিয়েই তারা জিম্মির পরিবেশ তৈরি করে। তিনি জানান, এটা এখনো স্পষ্ট নয় বন্দীরা কোথায় থেকে পিস্তল সংগ্রহ করল। তারা জেল কর্মকর্তাদের কাছ থেকে এই পিস্তল ছিনিয়ে নিলো না বাইরে থেকে সংগ্রহ করেছে।

স্থানীয় ঊর্ধতন পুলিশ কর্মকর্তা রিয়াজ মুঘল বলেছেন, রাওয়ালকোটের প্রবেশ ও বাহির পথ বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে বন্দীদের ধরতে অভিযান শুরু হয়েছে।  পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জেল থেকে পালানো বন্দীরা সন্ত্রাসবাদ, হত্যা এবং মাদক চোরাচালানের আসামি ছিলেন।

একুশে সংবাদ/ই/হা.কা

Link copied!