AB Bank
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবাসিক এলাকায় হামলা চালাচ্ছে ইসরায়েল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৪৫ পিএম, ২ জুলাই, ২০২৪
আবাসিক এলাকায় হামলা চালাচ্ছে ইসরায়েল

গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় আবাসিক এলাকা খান ইউনিসে হামলা চালাতে শুরু করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। আজ মঙ্গলবার তাদের হামলায় এই এলাকায় অন্তত আটজন বেসামরিক প্রাণ হারিয়েছে।

ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের সরে যাওয়ার নির্দেশ দেওয়ার একদিন পরই ইসরায়েল খান ইউনিসের ওপর বোমা হামলা চালায় । ইসরায়েলি সামরিক বাহিনী মঙ্গলবার জানিয়েছে, ইসরায়েলি বসতি লক্ষ্য করে ২০টি রকেট নিক্ষেপ করা হয়েছিল, খান ইউনিসের এমন একটি এলাকায় রাতভর বিমান হামলা চালিয়েছে। তাছাড়া, গাজার দক্ষিনাঞ্চলের রাফা শহরেও বিমান হামলা চালানো হয়েছে। ইসরায়েলি স্থল বাহিনীও গাজার মধ্যাঞ্চলে হামাসের বিরুদ্ধে তাদের অভিযান জারি রেখেছে।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিক সোমবার সাংবাদিকদের বলেন, “গাজার কোনো জায়গাই আর নিরাপদ নয়, বেসামরিক নাগরিকদের রক্ষায় আরও জোরদার প্রচেষ্টা দরকার”। খান ইউনিস থেকে নাগরিকদের সরিয়ে নেবার নির্দেশ এটাই প্রমাণ করে।

গত বছরের ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে মুক্তিকামী ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস। এতে ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জন। এরপর বছরের পর বছর অবরুদ্ধ গাজা উপত্যকায় চালানো নিপীড়ন আরও জোরালো করে ইসরায়েলি বাহিনী। সেদিনের পর থেকে চালানো সামরিক অভিযানে প্রাণ হারিয়েছে ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি, আহত ৮৫ হাজারেরও বেশি। হতাহতদের বেশিরভাগই বেসামরিক। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!