AB Bank
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার নিখোঁজ শিশুটি কুমিরের আক্রমণের শিকার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৪৫ পিএম, ৩ জুলাই, ২০২৪
অস্ট্রেলিয়ার নিখোঁজ শিশুটি কুমিরের আক্রমণের শিকার

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলে গোসল করতে নেমে ১২ বছরের এক শিশু নিখোঁজ হয়েছে। হারিয়ে যাওয়া শিশুটি কুমিরের আক্রমণের শিকার হয়েছে বলে ধারণা করছে পুলিশ। তাকে অনুসন্ধান ও উদ্ধারে অভিযান চলছে। আজ বুধবার অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরি অঞ্চলের পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রত্যন্ত পালুম্পা এলাকার একটি খাঁড়িতে (নদী, সাগর বা খালের সংকীর্ণ অংশ বা শাখা) সাঁতার কাটতে গিয়ে শিশুটি নিখোঁজ হয়। পালুম্পা এলাকাটি এতটাই প্রত্যন্ত যে নর্দার্ন টেরিটরি অঞ্চলের রাজধানী ডারউইন থেকে সড়কপথে সেখানে যেতে সাত ঘণ্টা সময় লাগে। এলাকাটির বাসিন্দার সংখ্যা প্রায় ৩৫০ জন।

পুলিশের সিনিয়র সার্জেন্ট এরিকা গিবসন এক বিবৃতিতে বলেন, ‘স্থানীয় পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। শিশুটির পরিবার ও স্থানীয় মানুষদের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’এরিকা গিবসন আরও বলেন, ‘পুলিশ কর্মকর্তারা নৌকা নিয়ে খাঁড়ির বড় একটি অংশজুড়ে তল্লাশি চালাচ্ছেন। স্থানীয় বাসিন্দারা যে সহযোগিতা করে যাচ্ছেন, তার জন্য তাঁদের ধন্যবাদ জানাচ্ছি।’অস্ট্রেলিয়ার বিস্তৃত নর্দার্ন টেরিটরি অঞ্চলে এক লাখের বেশি কুমির আছে। এসব কুমির ছয় মিটার (২৯ ফুট) পর্যন্ত লম্বা হতে পারে। তবে সেখানে কুমিরের প্রাণঘাতী আক্রমণের ঘটনা অপেক্ষাকৃত বিরল।

একুশে সংবাদ/ প্র.আ./হা.কা

 

 

Link copied!