AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় স্কুলে হামলায় হামাসের এক কর্মকর্তা নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৫৩ পিএম, ৮ জুলাই, ২০২৪
গাজায় স্কুলে হামলায় হামাসের এক কর্মকর্তা নিহত

গাজায় একটি স্কুলে ইসরায়েলের বিমান হামলায় যে চারজন নিহত হয়েছেন তাঁদের মধ্যে হামাসের একজন জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় এক ফিলিস্তিনি কর্মকর্তা। নিহত হামাস কর্মকর্তার নাম এহাব আল-গুসেইন। মাত্র তিন মাস আগে তিনি গাজায় হামাস সরকারের কর্মকর্তা হিসেবে নিয়োগ পান। গতকাল রোববার গাজা সিটির পশ্চিমাঞ্চলের হলি ফ্যামিলি গির্জার পাশের হলি ফ্যামিলি স্কুলে ইসরায়েলের বিমান হামলায় চারজন নিহত হন।

ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে ‘সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে এবং সেখান থেকে তাদের কার্যক্রম পরিচালনা করছে’—এমন খবরের ভিত্তিতে গাজার একটি স্কুলে বিমান হামলা চালানোর কথা জানানো হয়েছে। বলেছে, তারা বেসামরিক ফিলিস্তিনিদের হতাহত হওয়ার ঝুঁকি কমাতে নানা ব্যবস্থা গ্রহণ করেছে। এর আগে গত শনিবার গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থীশিবিরের আল-জাউনি বিদ্যালয়ে ইসরায়েলের হামলায় অন্তত ১৬ জন নিহত এবং ৭৫ জন আহত হয়েছেন।

গতকালের হামলার বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েল স্কুলটির নিচতলার দুটি শ্রেণিকক্ষে হামলা চালায়। বহু মানুষ ওই স্কুল প্রাঙ্গণে আশ্রয় নিয়েছিলেন। নিহত হামাস কর্মকর্তা এহাব আল-গুসেইন এর আগে গাজার হামাস প্রশাসনের উপশ্রমমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তারও আগে তিনি হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র ছিলেন।

এর আগে গত শনিবার গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থীশিবিরের আল-জাউনি বিদ্যালয়ে ইসরায়েলের হামলায় অন্তত ১৬ জন নিহত এবং ৭৫ জন আহত হয়েছেন। ইসরায়েল গাজা সিটির মধ্যাঞ্চল থেকে নতুন করে ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের সরে যেতে বলেছে। গাজায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত অন্তত ৩৮ হাজার ৯৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয়।

একশে সংবাদ/প্র.আ/হা.কা

 

Link copied!