AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:২৯ পিএম, ১১ জুলাই, ২০২৪
আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

 

আজ ১১ জুলাই-২০২৪// দেশের বাহিরে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য আন্তর্জাতিক সংবাদের শিরোনামগুলো।

 

১. তাইওয়ানে ৬৬ চীনা যুদ্ধবিমানের অনুপ্রবেশ

ন্যাটো সম্মেলনের মধ্যেই উত্তেজনা বাড়িয়ে একদিনেই তাইওয়ানের আকাশে অনুপ্রবেশ করেছে চীনের ৬৬টি যুদ্ধবিমান। আজ বৃহস্পতিবার তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর জানিয়েছে। যা এই বছরে সর্বোচ্চ রেকর্ড। মাত্র একদিন আগেই তাইওয়ানের কাছাকাছি সামরিক মহড়াও চালিয়েছিল বেইজিং। খবর এএফপির।

২. দক্ষিণ লেবাননে রাতভর ইসরাইলি হামলা

লেবাননের দক্ষিণাঞ্চলে রাতভর হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। দেশটির আইতা আল-শাব, রাব এল-থালাথিন, আল আদ্দাউসিয়ে এবং খিয়ামেও হামলা চালিয়েছে ইসরাইল। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ইসরাইলি সামরিক বাহিনী (আইডিএফ) এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরা’র।

৩. গাজার বাসিন্দাদের শহর ছাড়ার নির্দেশ ইসরায়েলি বাহিনীর

গতকাল বুধবার উড়োজাহাজ থেকে লিফলেট ফেলে গাজা নগরীর বাসিন্দাদের শহর ছাড়তে বলেছে ইসরায়েলি বাহিনী। গতকাল বুধবার উড়োজাহাজ থেকে লিফলেট ফেলে গাজা নগরীর বাসিন্দাদের শহর ছাড়তে বলেছে ইসরায়েলি বাহিনীছবি: রয়টার্স

৪. সৌদি-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিকীকরণে ব্যার্থ বাইডেন প্রসাশন

আগামী মার্কিন নির্বাচনের আগে সৌদি-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিকীকরণের সুযোগ হাতছাড়া হয়ে গেছে ক্ষমতাসীন বাইডেন প্রশাসনের। দু’জন মার্কিন কর্মকর্তা গণমাধ্যমকে এই আভাস দিয়েছেন। এক ডেমোক্র্যাটিক এমপি এবং রিপাবলিকান সিনেটের এক সিনিয়র সহকারী গণমাধ্যমকে বলেছেন, স্বাভাবিকীকরণ চুক্তিটি সবসময়ই একটি জটিল বিষয় হিসেবে বিবেচিত হতো।

৫. মিজানুর রহমান আজহারীর দক্ষিণ আফ্রিকা সফর

আলোচিত ইসলামিক স্কলার ও তরুন প্রজন্মের আইডল মিজানুর রহমান আজহারী দক্ষিণ আফ্রিকা সফরে এসেছেন। বুধবার রাত ৯টার সময় এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত একটি ফ্লাইটে তিনি জোহানেসবার্গ ওর থাম্বু বিমানবন্দরে অবতরণ করেন। এসময় বিশ্ব বরেণ্য এই স্কলারসকে অভ্যার্থনা জানান প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব ও ব্যবসায়ী আমজাদ হোসেন চয়নসহ প্রবাসী বাংলাদেশীরা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!