AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৮ পিএম, ১৩ জুলাই, ২০২৪
আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

 

আজ ১৩ জুলাই-২০২৪// দেশের বাহিরে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য আন্তর্জাতিক সংবাদের শিরোনামগুলো।

 

১. ‘কুকুর খাচ্ছে লাশ’মৃত্যুপুরী গাজা

ইসরায়েলি বাহিনীর হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে গাজা নগরী। গত কয়েকদিন থেকে সেখানে অতর্কিত হামলা চালিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনের উদ্ধারকর্মীরা জানিয়েছেন, গাজা নগরীর তাল আল-হাওয়া, সিনাহ থেকে সেনাদের সরিয়ে নিয়েছে ইসরায়েল। এরপর এসব এলাকা থেকে কয়েক ডজন লাশ উদ্ধার করা হয়েছে। খবর আল জাজিরার।

২. নেপালের প্রধানমন্ত্রী হচ্ছেন কেপি শর্মা ওলি

নেপালের বর্তমান প্রধানমন্ত্রী পুষ্পকমল দহল প্রচণ্ডকে ভোটে হারিয়ে শের বাহাদুর দেউবার নেতৃত্বাধীন নেপালি কংগ্রেসের সমর্থন নিয়ে তৃতীয়বার কেপি শর্মা ওলি প্রধানমন্ত্রী হচ্ছেন। নেপালে তিনি চীনপন্থী নেতা নামেও পরিচিত। শুক্রবার ১২ জুলাই নেপাল পার্লামেন্টে আস্থা ভোটে বিজয়ী হয়েছেন কেপি শর্মা ওলি। যেখানে জয়ের জন্য পুষ্পকমল দহল প্রচণ্ডের প্রয়োজন ছিল ১৩৮টি ভোট, সেখানে তিনি পেয়েছেন মাত্র ৬৩টি ভোট।

৩. নাইজেরিয়ায় স্কুলভবন ধসে নিহত ২১

নাইজেরিয়ার মধ্যাঞ্চলে একটি স্কুল ভবন ধসে ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় শুক্রবার সকালে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।
রেডক্রসের মুখপাত্র নুরুদ্দীন হুসাইন মাগাজি বলেছেন, এদিন সকালে পরীক্ষা চলাকালে রাজ্যের জোস নর্থ জেলার সেন্টস একাডেমি স্কুলের দুই তলাবিশিষ্ট ভবনটি ধসে পড়ে। এতে নিহত হয়েছে ২১ জন। আহত হয়েছে ৬৯জন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধ্বংসস্তূপের নিচে আটকাপড়াদের আর্তনাদে বাতাস ভারী হয়ে উঠেছে।

৪. যে ব্যক্তিকে প্রতি শনিবার সাপে কামড়ায়

ভারতের উত্তর প্রদেশের ফাতেহপুরে ২৪ বছর বয়সী এক ব্যক্তিকে গত ৪০ দিনে সাতবার সাপ কামড়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে। ওই ব্যক্তির নাম বিকাশ দুবে। এই ঘটনার তদন্ত করতে তিনজন চিকিৎসকের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এই ঘটনার কথা উল্লেখ করে চিফ মেডিকেল অফিসার রাজিভ নয়ন গিরি বলেছেন, ভুক্তভোগী কর্তৃপক্ষের কাছ থেকে আর্থিক সহায়তা চেয়েছেন। বার্তা সংস্থা এএনআই‍‍`কে নয়ন গিরি বলেছেন, কালেক্টরেটের কাছে এসে ভুক্তভোগী কান্নাকাটি করেছেন। সেই বিকাশ দুবে দাবি করেছেন, সাপের কামড় থেকে সেরে উঠতে তার অনেক টাকা খরচ হয়েছে এবং এখন তিনি আর্থিক সহায়তার আবেদন করেছেন।

৫. হাজারো সন্তানের বাবা তিনি

নিজেকে নিয়ে নির্মিত একটি তথ্যচিত্রকে বিভ্রান্তিকর বলে মন্তব্য করেছেন শত শত সন্তানের জন্ম দেওয়া একজন ডাচ শুক্রাণুদাতা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। গত ৩ জুলাই নেটফ্লিক্সে জোনাথন জ্যাকব মায়ার-এর শুক্রাণু ব্যবহার করে সন্তান ধারণ করা নারীদের নিয়ে তৈরি করা তথ্যচিত্রটি মুক্তি পায়। জ্যাকব কত সন্তানের বাবা তা জানার পর ‘ধোঁকা, খারাপ এবং রাগ’ বোধ করেছেন বলে জানান তাদের মধ্যে একজন নারী।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!