AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:০৫ পিএম, ১৪ জুলাই, ২০২৪
আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

 

আজ ১৪ জুলাই-২০২৪// দেশের বাহিরে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য আন্তর্জাতিক সংবাদের শিরোনামগুলো।

 

১. ৫০ ফুট দূর থেকে ট্রাম্পকে গুলি, তীর বাইডেনের দিকে

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলিবর্ষণের ঘটনার কয়েক মিনিট আগে নির্বাচনি সমাবেশের বাইরে থাকা একটি ভবনের ছাদে একজন বন্দুকধারীকে দেখা গেছে বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। খবর বিবিসির। এদিকে রিপাবলিকান সিনেটর জেডি ভ্যান্স ট্রাম্পের ওপর গুলির ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন। ট্রাম্পের সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট প্রার্থী জেডি ভ্যান্স বলেন, ট্রাম্পের প্রতি বাইডেনের ‘আক্রমণাত্মক’ ভাষা ব্যবহারের ফলে এ ধরনের ঘটনা ঘটেছে। খবর আল জাজিরা

 

২. কেনিয়ায় ৮ নারীর মরদেহ উদ্ধার ময়লার স্তুপ থেকে

কেনিয়ার রাজধানী নাইরোবির একটি বস্তির ময়লার স্তূপ থেকে আট নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ রোববার কেনিয়ার ভারপ্রাপ্ত পুলিশপ্রধান ডগলাস কানজা এ তথ্য জানান। ডগলাস কানজা এক সংবাদ সম্মেলনে বলেন, মরদেহগুলো টুকরা করে বস্তায় ভরে এখানে ফেলে গেছে। মরদেহগুলো অনেকটাই পচে গেছে। রোমহর্ষক এ ঘটনার তদন্ত চলছে বলেও তিনি জানান।ৎ

 

৩. খালাস পেয়েও ফের গ্রেফতার ইমরান খান-বুশরা

পিছু ছাড়ছে না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির আইনি সমস্যা। ইদ্দত চলাকালীন বুশরা বিবি আর ইমরান খানের বিয়ে হয়েছিল, যা ইসলামি আইনের পরিপন্থী, এই অভিযোগে মামলা করেছিলেন বুশরা বিবির প্রাক্তন স্বামী খাওয়ার মানিকা। একটি প্রতিবেদনে বলা হয়, শনিবার ইদ্দত মামলায় তাদের খালাস দেন দেশটির নিম্ন আদালত। কিন্তু তাদের এই আনন্দ দীর্ঘক্ষণ থাকেনি। আদালত রায় দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তোশাখানা উপহারসংক্রান্ত নতুন একটি মামলায় জাতীয় অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) নির্দেশে এই দম্পতিকে ফের গ্রেফতার দেখানো হয়েছে।

 

৪. গাজার ‘সেফ জোনে’ ইসরায়েলের বিমান হামলায় নিহত ৯০

গাজার আল মাওয়াইসিতে ইসরায়েলি বিমান হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০ জনে। আহত অন্তত তিন শতাধিক। যে জায়গাটিতে হামলা চালানো হয়েছে, এই স্থানটিকে ইসরায়েল আগে থেকেই ‘সেফ জোন’ হিসেবে ঘোষণা করেছিল। শনিবার নিরাপদ ঘোষিত ওই এলাকাটিতে ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েলি বহর।

 

৫. ৭২ ভাগ মানুষ চায় নেতানিয়াহুর পদত্যাগ

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ করা উচিত বলে মনে করেন ৭২ ভাগ ইসরাইলি। ৭ অক্টোবর ব্যর্থতার জেরে তার পদত্যাগ করা উচিত। শনিবার টাইমস অব ইসরাইলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ৭২ শতাংশ ইসরাইলি মনে করেন, ৭ অক্টোবরের ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে পদত্যাগ করতে হবে। এর মধ্যে ৪৪ শতাংশ মনে করেন নেতানিয়াহুকে অবিলম্বে পদত্যাগ করা দরকার; আর ২৮ শতাংশ মনে করেন, যুদ্ধ শেষ হলে তার পদত্যাগ করা উচিত।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!