AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৫৪ পিএম, ১৫ জুলাই, ২০২৪
আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

 

আজ ১৫ জুলাই-২০২৪// দেশের বাহিরে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য আন্তর্জাতিক সংবাদের শিরোনামগুলো।

 

১. পানির অভাবে যুক্তরাষ্ট্রে বাবা-মেয়ের মৃত্যু

ন্যাশনাল পার্কে হারিয়ে গিয়েছিলেন বাবা-মেয়ে। তীব্র গরমে যখন শেষ সম্বল পানিও ফুরিয়ে যায়, তখন আর বেঁচে থাকতে পারেননি। ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসের তীব্র গরমে পানি অভাবে মারা গেছেন ৫২ বছর বয়সী বাবা ও তার ২৩ বছর বয়সী মেয়ে। যুক্তরাষ্ট্রের ইউটা অঙ্গরাজ্যে ঘটেছে এই ঘটনা।

 

২. ডোনাল্ড ট্রাম্প আংশিক দায়মুক্তি পাচ্ছেন

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছেন, প্রেসিডেন্ট থাকা অবস্থায় সংবিধানের অধীনে নেওয়া কিছু সিদ্ধান্তের জন্য ডোনাল্ড ট্রাম্পকে বিচারের মুখোমুখি হতে হবে না। তবে এর বাইরের কর্মকাণ্ডের জন্য তিনি দায়মুক্তি পাবেন না। সোমবার যুগান্তকারী এ আদেশ দেন আদালত। খবর রয়টার্সের। বেঞ্চে থাকা বিচারকদের মধ্যে ছয়জনই ট্রাম্পের দায়মুক্তির পক্ষে ছিলেন। আর তিনজন বিপক্ষে ছিলেন।

 

৩. বোমা হামলার হুমকি ছিল আম্বানির ছেলের বিয়েতে

এই তিন দিন ভারতের শীর্ষস্থানীয় ধনী মুকেশ আম্বানির ছেলে অনন্ত এবং রাধিকা মার্চেন্টের বিয়ে। জমকালো এই অনুষ্ঠানে দেশ বিদেশের তারকার ভিড় ছিল চোখে পড়ার মতো। শুধু তা-ই নয়, রাজনীতিবিদ থেকে শিল্পপতিরাও এসেছিলেন নবদম্পতিকে আশীর্বাদ করতে। আর সেই অনুষ্ঠানে বোমা মারার হুমকি চিন্তা বাড়িয়েছিল মুম্বাই পুলিশের। মুম্বাই পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, শনিবার রাতে এক্স হ্যান্ডলে একটি হুমকিবার্তা আসে। সেখানে এক ব্যবহারকারী অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানস্থলে বোমা মারার হুমকি দেন।

 

৪. নেপালে নদীতে পড়া বাস যাত্রীদের বেঁচে থাকার আশা নেই

নেপালে গত শুক্রবার ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে দুটি বাস মহাসড়ক থেকে নদীতে পড়ে বহু মানুষ নিখোঁজ হন । নেপালে ভারী বৃষ্টিতে সৃষ্ট ভূমিধসে নদীতে পড়ে ভেসে যাওয়া দুই বাসের নিখোঁজ ৫৫ যাত্রীকে জীবিত উদ্ধারের আশা আর নেই বলে জানিয়েছেন উদ্ধারকারীরা। যাত্রীবাহী বাস দুটি নদীতে পড়ার পর ৭২ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেছে। আজ সোমবার সকালেও শতাধিক উদ্ধারকারী দুই বাস এবং নিখোঁজ যাত্রীদের খোঁজে নদীতে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। গত শুক্রবার রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৮৬ কিলোমিটার দূরে চিতওয়ান জেলায় ওই দুর্ঘটনা ঘটে। দুই বাসে মোট ৬৫ জন যাত্রী ছিলেন।

 

৫. কুয়েতে বিশাল তেল খনির সন্ধান

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে একটি বড় জ্বালানি তেলের খনির সন্ধান পাওয়া গেছে। এই খনি অন্তত ৩২০ কোটি ব্যারেল (এক ব্যারেল=১৫৯ লিটার) তেল রয়েছে বলে ধারণা করা হচ্ছে। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। দেশটির জ্বালানি তেল অনুসন্ধান, উত্তোলন ও বিপননকারী সরকারি কোম্পানি কুয়েত পেট্রোলিয়াম করপোরেশন (কেপিসি) বিষয়টি নিশ্চিত করেছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!