AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রাম্প -বাইডেন সেপ্টেম্বরে দ্বিতীয় বিতর্কে মুখোমুখি হবেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৪৭ পিএম, ১৬ জুলাই, ২০২৪
ট্রাম্প -বাইডেন সেপ্টেম্বরে দ্বিতীয় বিতর্কে মুখোমুখি হবেন

 যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় দফা বিতর্ক আগামী সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে। বাইডেন নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন, যদিও নির্দিষ্ট দিন এখনও চূড়ান্ত হয়নি।

বাইডেন বলেন, আগামী সেপ্টেম্বরে ট্রাম্পের সঙ্গে বিতর্ক হবে। আমরা পারস্পরিক সিদ্ধান্তের ভিত্তিতে একটি দিন ঠিক করবো। যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী, একজন নাগরিক সর্বোচ্চ দু’বার প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে পারেন। ২০১৬ সালে হিলারি ক্লিনটনকে পরাজিত করে ট্রাম্প প্রথমবারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পকে পরাজিত করে বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন।

আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় ট্রাম্প ও বাইডেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৮ জুন প্রথম নির্বাচনী বিতর্কে, দেশের অর্থনীতি, পররাষ্ট্রনীতি এবং অভিবাসন ইস্যুতে বাইডেনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তবে বাইডেন স্পষ্ট ও আত্মবিশ্বাসপূর্ণভাবে সেসব সমালোচনা খণ্ডন করতে ব্যর্থ হন বলে মন্তব্য করেছেন অনেকেই। বিতর্কের পর তাৎক্ষণিক এক জরিপে দেখা গেছে, ৬৭ শতাংশ দর্শক ট্রাম্পকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান।

বিতর্কের পর ডেমোক্র্যাটিক পার্টির মধ্যে বাইডেনের প্রার্থিতা নিয়ে সংশয় দেখা দেয়। দলের কিছু নেতা-কর্মী বয়সজনিত কারণে বাইডেনের প্রার্থিতা প্রত্যাহারের পক্ষে মত দেন। কয়েকজন গুরুত্বপূর্ণ দাতা জানান, বাইডেন প্রার্থিতা প্রত্যাহার না করলে তারা অর্থ প্রদান বন্ধ করে দেবেন। ৮১ বছর বয়সী বাইডেন সব সমালোচনা উপেক্ষা করে জানিয়েছেন, তিনি কোনোভাবেই নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না।

অন্যদিকে, নির্বাচনী প্রচারণায় গুলিবিদ্ধ হয়েছেন ট্রাম্প। পেনসিলভেনিয়ার বাটলার শহরে এক নির্বাচনী সভায় বক্তব্য দেওয়ার সময় তিনি গুলিবিদ্ধ হন। ট্রাম্পের ওপর গুলি চালানো আততায়ীও পরে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত হন। পুলিশের নথি অনুযায়ী, আততায়ী রিপাবলিকান পার্টির সমর্থক ছিলেন।

একুশে সংবাদ/বা.প্র/হা.কা

Link copied!