AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্নীতির অভিযোগে রাশিয়ার সাবেক উপপ্রতিরক্ষামন্ত্রী গ্রেপ্তার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:১২ পিএম, ২৭ জুলাই, ২০২৪
দুর্নীতির অভিযোগে রাশিয়ার সাবেক উপপ্রতিরক্ষামন্ত্রী গ্রেপ্তার

রাশিয়ার সাবেক উপপ্রতিরক্ষা মন্ত্রী দিমিত্রি বুলগাকভকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। রাশিয়ার আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ শুক্রবার (২৬ জুলাই) এ ঘোষণা দেয়। এরপরই অত্যন্ত গোপনীয়তার সঙ্গে সেনাবাহিনীর এ জেনারেলকে মস্কোর একটি আটককেন্দ্রে স্থানান্তর করা হয়। খবর দ্য মস্কো টাইমসের।

এপ্রিল মাসে শুরু হওয়া দুর্নীতিবিরোধী অভিযানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সপ্তম উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে বুলগাকভ (৬৯) গ্রেপ্তার হলেন। ইউক্রেন যুদ্ধের টালমাটাল পরিস্থিতিতে এসব কর্মকর্তারা সামরিক দুর্নীতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ ওঠে।

তদন্ত কমিটি বলেছে, বুলগাকভের বিরুদ্ধে চলমান দুর্নীতির তদন্তের অংশ হিসেবে তাকে হেফাজতে নেওয়া হয়েছে। ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) জানিয়েছে, তাকে মস্কোর কুখ্যাত লেফোরটোভো প্রাক-বিচার আটক কেন্দ্রে রাখা হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তার বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে তা জানায়নি এফএসবি।

বুলগাকভ ২০০৮ থেকে ২০২২ সালের মধ্যে উপপ্রতিরক্ষা মন্ত্রী (প্রশাসনিক) হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। ২০২২ সালের সেপ্টেম্বরে তাকে বদলি করা হয়। এর আগ পর্যন্ত সামরিক সরবরাহের তদারকি করেছিলেন তিনি। ওই বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেন যুদ্ধ শুরু পর সামরিক রসদ পরিকল্পনায় তার বেশ প্রভাব ছিল। কিন্তু হঠাৎ সামরিক বাহিনী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ে রদবদল করেন পুতিন। প্রথম দফার সামরিক রদবদলেই দায়িত্ব হারান বুলগাকভ।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!