AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাইক্রোসফটের প্রকৌশলী হয়েও চালান অটোরিকশা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:১৫ পিএম, ২৭ জুলাই, ২০২৪
মাইক্রোসফটের প্রকৌশলী হয়েও চালান অটোরিকশা

বয়স ৩৫। কাজ করেন মাইক্রোসফটের একজন প্রকৌশলী হিসেবে। কিন্তু সাপ্তাহিক ছুটির দিনে চালান অটোরিকশা। এই তথ্য অবিশ্বাস্য মনে হতেই পারে। তবে এটিই সত্যি। একাকিত্ব ঘোচাতে সপ্তাহান্তে অটোরিকশা চালান তিনি।

একাকিত্ব মানুষকে কোথায় নিয়ে যেতে পারে, তা একাকিত্বে ভোগা মানুষ ছাড়া আর কেউ বলতে পারেন না। তেমনই এই প্রকৌশলী নিজের একাকিত্ব ঘোচাতে সপ্তাহান্তে অটোরিকশা চালান। সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম এক্সে একটি ছবি ভাইরাল হয়েছে।

এক্সে ভাইরাল হওয়া পোস্টে দেখা যায়, গত সোমবার বেঙ্গালুরুর ভেঙ্কটেশ গুপ্ত নামের আরেকজন প্রকৌশলী এই পোস্ট করেছেন। ওই পোস্টের ছবিতে দেখা গেছে, মাইক্রোসফটের লোগো–সংবলিত একটি হুডি পরে একজন অটোরিকশা চালাচ্ছেন। পোস্টে বলা হয়েছে, মাইক্রোসফটের ৩৫ বছর বয়সী এই প্রকৌশলী একাকিত্বে ভুগছেন। নিজেকে ব্যস্ত রাখার জন্য তিনি সপ্তাহান্তে অটোরিকশা চালান।

ভেঙ্কটেশ গুপ্ত লিখেছেন, কোরমঙ্গলায় মাইক্রোসফটের একজন ৩৫ বছর বয়সী সফটওয়্যার ইঞ্জিনিয়ারের সঙ্গে দেখা হয়েছে। তিনি একাকিত্ব ঘোচাতে সাপ্তাহিক ছুটির দিনে অটোরিকশায় চালিয়ে যাত্রী পরিবহন করেন।

পোস্টটি দ্রুত ভাইরাল হলে ব্যবহারকারীরা করপোরেট কর্মীদের ‘মানসিক স্বাস্থ্যের’ যত্ন প্রসঙ্গে বড় প্রযুক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন।

এক্সে এই পোস্টটি ইতিমধ্যে ৯ লাখ ৪৫ হাজার দেখেছেন। অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন। একজন ওই প্রকৌশলীকে সমর্থন জানিয়ে লিখেছেন, ‘এটা খুবই ভালো কাজ। তিনি জানেন মানসিক স্বাস্থ্য কতটা গুরুত্বপূর্ণ। আমার অফিসের একজন প্রকৌশলী রিল্যাক্স থাকার জন্য একটি বারে কাজ করেন।’

আরেকজন ব্যবহারকারী লিখেছেন, ‘যদি এটি সত্য হয়, তাহলে এই অটো চালানো সত্যিই দুর্দান্ত! আমি বিদেশে সত্যিই ভালো কিছু মানুষের সঙ্গে দেখা করেছি, যাঁরা ভালো ব্যবসা করেন, আবার বিনা মূল্যে উবার চালাযন। এর কারণ হলো তাঁরা নতুন নতুন মানুষের সঙ্গে দেখা করতে পছন্দ করেন। আর এটা তাঁরা অর্থের জন্য করেন না।’

 

একুশে সংবাদ/প্র.আ.প্র/জাহা

Link copied!